পাক অধিকৃত কাশ্মীরের মানুষ ভারতের যোগ দেওয়ার দাবি তুলবে : রাজনাথ সিং

আমাদের ভারত, ১৪ জুন:ইতিমধ্যে কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ হয়েছে। এবার পাক অধিকৃত কাশ্মীরের ভাগ্যও পাল্টে যাবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে হওয়া “জন সংবাদ” সমাবশে এমনটাই বলেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে রাজনাথ বলেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর নেতৃত্বে জম্মু-কাশ্মীর ভবিষ্যতে এমন জায়গায় পৌঁছে যাবে যে পাক অধিকৃত কাশ্মীরের মানুষজনও তার দেখে নিজেরাই ভারতের যোগ দিতে চাইবেন। আর সেটা শুধু সময়ের অপেক্ষা। আর যেদিন তা ঘটবে সেদিন সংসদের উদ্দেশ্য সফল হবে।

বিভিন্ন রাজ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলীয় প্রচারণা চালাচ্ছে বিজেপি। পশ্চিমবঙ্গেও ইতিমধ্যেই সভা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানেও তিনি কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদকে মোদী সরকারের সাফল্যের দিকে হিসেবে তুলে ধরেছিলেন।

তবে রাজনাথ সিং তার জনসভা থেকে বলেছেন, আগে কাশ্মীরে আজাদির স্লোগান উঠতো, পাকিস্তানের পতাকা উঠতো, কিন্তু এখন সেখানে শুধুই তেরেঙ্গা ওঠে।

রাজনাথ বলেন, জম্মু-কাশ্মীরে উন্নতি করতে গেলে ৩৭০ ধারা অবলুপ্তির প্রয়োজন ছিল। আর এই ঐতিহাসিক কাজটা করেছেন নরেন্দ্র মোদী। কেন্দ্রের প্রধান লক্ষ্য হলো জম্মু-কাশ্মীরের অর্থনৈতিক উন্নতি ঘটানো। বিজেপি ক্ষমতায় আসার পর ৩৭০ ধারা ও ৩৫-এ ধারা রদ হয়েছে সরকারের গঠনের ১০০ দিনের মধ্যেই। আন্তর্জাতিক মহল পাকিস্তান ও কাশ্মীরের ৩৭০ ধারা নিয়ে যারা কথা বলতো তারাএখন ভারতের পক্ষে কথা বলে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here