এনআরসি এবং সিএএ’র প্রতিবাদে পশ্চিম মেদিনীপুরে মিছিল, অবস্থান

আমাদের ভারত, মেদিনীপুর, ৬ জানুয়ারি: এনআরসি এবং সিএএ’র প্রতিবাদে পশ্চিম মেদিনীপুর জেলায় মিছিল ও অবস্থান বিক্ষোভ দেখিয়েছে কংগ্রেস তৃণমূল এবং এসইউসিআই। সোমবার পশ্চিম মেদিনীপুর জেলা জাতীয় কংগ্রেসের কর্মীরা মেদিনীপুর শহরে গান্ধী মূর্তির সামনে এই আইনের প্রতিবাদ জানিয়ে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে সামিল হন। বক্তারা জাতীয় নাগরিক পঞ্জি ও সংশোধিত নাগরিকত্ব আইনকে কালা কানুন হিসাবে বর্ণনা করে জনমত গঠনের চেষ্টা করেন। জেলা কংগ্রেসের সভাপতি সৌমেন খান সহ অন্যান্যরা এই কর্মসূচিতে সামিল হন।

দিল্লিতে জ‌ওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ছাত্রছাত্রীদের উপর বিজেপির ছাত্রসংগঠন এবিভিপির আক্রমণের প্রতিবাদে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল যুব কংগ্রেস ও তৃণমূল ছাত্রপরিষদের উদ্যোগ একটি প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। মিছিলটি বিদ্যাসাগর হল থেকে শুরু করে শহর পরিক্রমা করে গান্ধী মূর্তির পাদদেশে গিয়ে শেষ হয়‌। মিছিল শেষে নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করা হয়। নেতৃত্ব দেন জেলা যুব সভাপতি প্রসেনজিৎ চক্রবর্তী, কার্যকরী সভাপতি নির্মাল্য চক্রবর্তী, বিধায়ক শ্রীকান্ত মাহাতো, জেলা চেয়ারম্যান তথা বিধায়ক দীনেন রায়, অজিত ভৌমিক, আবু কালাম বক্স সহ অন্যান্যরা।

এদিকে, অন্যান্য বামপন্থী দলগুলোর সঙ্গে এনআরসি এবং সিএএ’র বিরুদ্ধে  ৮ই জানয়ারি সারাভারত সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে এসইউসিআই(কমিউনিস্ট)। এই কর্মসূচি উপলক্ষে সোমবার বেলদাতে একটি প্রচার মিছিল করল তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here