সামাজিক দুরত্ব রেখে গোবরডাঙ্গায় পুজো করলেন রামভক্তরা

সুশান্ত ঘোষ, বনগাঁ, ৫ আগস্ট: উত্তর ২৪ পরগনা জুড়ে ভূমি পুজো উপলক্ষে হল পুজোপাঠ। বুধবার সকাল থেকে বনগাঁ, হাবড়া, মছলন্দপুর, গোবরডাঙ্গা সহ বিভিন্ন এলাকায় রামভক্তরা পুজোয় অংশ নেয়।

উত্তরপ্রদেশের অযোধ্যা রামের জন্মভূমিতে যখন চলেছে ভূমি পূজন তখন গোবরডাঙ্গা কুন্ডুপাড়া মোড়ে পুজোর আয়োজন করা হয়। পুরোহিতের বৈদিক মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে শ্রীরামচন্দ্রকে পূজোর মাধ্যমে আহ্বান জানানো হয়। রাম জন্মভূমি অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে ভূমি পূজননের মাধ্যমে ইতিহাস রচনা করলেন এবং রামমন্দির নির্মাণের শুভ সূচনা ঘটালেন সেকথা মাথায় রেখে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আহ্বানে গোবরডাঙ্গা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের বিজেপি কর্মী তথা সাধারণ মানুষ তাতে অংশ নেন।

বিজেপি নেতা বলেন, রাজ্য সরকার ইচ্ছা করেই এই দিনটিতে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে। মানুষের ভাবাবেগকে দমিয়ে রাখা যায় না। প্রশাসনের তরফ থেকে যতই বাধা আসুক না কেন, গ্রেফতারের ঘটনা ঘটুক না কেন ঐতিহাসিক সন্ধিক্ষণকে স্মৃতির মণিকোঠায় বেঁধে রাখার জন্য সকল মানুষ যজ্ঞ এবং পুজোয় ব্রতী হয়েছেন। অন্য দিকে বনগাঁ সহ হাবড়াতেও বেশ কয়েক জায়গায় চলল ধুমধাম করে ভূমি পুজো।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here