ইমরান চাইলে যুদ্ধের স্বাদ মিটিয়ে দেব, পাক অধিকৃত কাশ্মীরও ভারত দখল করবে, হুমকি কেন্দ্রীয় মন্ত্রীর

ইমরান চাইলে যুদ্ধের স্বাদ মিটিয়ে দেব, পাক অধিকৃত কাশ্মীরও ভারত দখল করবে, হুমকি কেন্দ্রীয় মন্ত্রীর

শ্রীরূপা চক্রবর্তী,আমাদের ভারত, ১০ আগস্ট
জম্মু কাশ্মীর থেকে অনুচ্ছেদ ৩৭০ তুলে নেবার পর কেন্দ্রীয় সামাজিক ও ন্যায় দপ্তরের মন্ত্রী রমদাস আটেওয়ালা বলেন,”পাকিস্তান চিরকাল ভারতের বিরুদ্ধে ষড়োযন্ত্র করে এসেছে। ভারত যখন স্বাধীনতা পায় তখন জম্মু কাশ্মীরের রাজা হরি সিং ভারতের সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছিল। অতএব পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ। অতএব তার উপর পাকিস্তানের কব্জা সম্পূর্ণ অবৈধ। আর এরপরেও যদি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের সঙ্গে যুদ্ধ করতে চান, তাহলে এবার এসপার কিংবা ওসপারের লড়াই হবে। যুদ্ধের স্বাদ আমরা মিটিয়ে দেব। ইঁটের জবাব এবার পাথর দিয়ে দেব ভারত। পাকিস্তানের কাছ থেকে পিওকে দখল করবেই ভারত”।

রামদাস আটেওয়ালা বলেন, পাকিস্তানি শিল্পীদের সিনেমা করা বা ভারতে কাজ করা সঠিক নয় । কারণ চিরকাল নিয়ম ভেঙে হামলা করেপাকিস্তান। তাই তাদের সঙ্গে কোনো রকম সম্পর্ক রাখা ঠিক নয়।

তার দাবি এবার জম্মু-কাশ্মীরে বিরাট উন্নয়ন হবে। মোদি সরকারের একটিমাত্র সিদ্ধান্তে সম্পূর্ণ উপত্যাকায় পাথরবাজদের উপর লাগাম আনা সম্ভব হয়েছে। ফলে এর থেকেই প্রমাণিত হয় মোদী সরকারের এই সিদ্ধান্ত সবার জন্য কতটা ফলপ্রসূ এবং সঠিক।

তিনি আরও বলেন, পাকিস্তান যদি ভবিষ্যতে কথা বলতে চায় তাহলে তাকে আগে পিওকের দখল ছাড়তে হবে। পিওকে সমস্ত অধিকার ভারতের হাতে তুলে দিতে হবে তবেই কোন আলোচনা হবে।

জম্মু-কাশ্মীর এবং লাদাখ ৩১ অক্টোবর কেন্দ্রশাসিত অঞ্চল রূপে আত্মপ্রকাশ করবে। রাষ্ট্রপতির অনুমোদনের পর স্বরাষ্ট্রমন্ত্রক ইতিমধ্যেই এই নির্দেশ জারি করেছে। ওই দিন ভারতবর্ষের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লভ ভাই প্যাটেলের জন্ম বার্ষিকীও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =