রথীন দন্ডপাটের উচিত নেতাইয়ের গ্রামবাসীদের নিয়ে বসে প্রায়শ্চিত্ত করা: শুভেন্দু অধিকারী

কুমারেশ রায়, মেদিনীপুর, আমাদের ভারত, ৭ জানুয়ারি: রথীন দন্ডপাটের উচিত নেতাই গ্রামবাসীদের নিয়ে বসে ভুলের প্রায়শ্চিত্ত করার বললেন পরিনহন সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী। আজ মঙ্গলবার লালগড় থানার নেতাইয়ের শহিদ বেদীতে মাল্যদান করলেন পরিবহন ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী। ২০১১ সালের ৭ই জানুয়ারি সিপিএমের সশস্ত্র বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছিলেন নিরীহ গ্রামবাসীরা। প্রতিবছরের মতো ৭ই জানুয়ারি দিনটিকে নেতাই গণহত্যা দিবস হিসেবে পালিত হয় নেতাই গ্রামে। আজও সেই মত পালিত হল দিনটি।

নেতাই গ্রামে শহিদ বেদীতে মাল্যদান করে এক মিনিট নীরবতা পালন করেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি বলেন, আপনারা সঠিক বিচার পাননি। আইনকে সম্মান করি রথীন বাবু কোর্ট থেকে অর্ডার করে বাড়ি ফিরেছেন আমি বলব রথীনবাবুর বাড়ি ব্যবহার করে যে কাজ তার বন্ধুরা করে গেছেন আইনকে সম্মান ও অাস্থা রেখে বলছি রথীন দন্ডপাটের উচিত দয়া করে গ্রামবাসীদের নিয়ে প্রায়শ্চিত করা। আপনারা সঠিক ভাবে বিচার পাননি। উনি দয়া করে গ্রামবাসীদের নিয়ে বসে প্রায়শ্চিত্ত করুন। আমি সবসময় আপনাদের পাশে আছি এবং বলেছিলাম গ্রামবাসীদের নিয়ে আজকের দিনটি পালন করতে।

মঞ্চ থেকে নামার পর নেতাই হাই স্কুলের ছাত্রীরা মন্ত্রীকে জানায় তাদের সাইকেল রাখার জায়গা নেই। তিনি স্কুলের মাস্টারকে ডেকে বলেন, আমি ৫ লক্ষ টাকা দেবো যাতে ওই সাইকেল স্ট্যান্ডের ব্যবস্থা করা হয়। এরপর তিনি কমিউনিটি হলে গিয়ে নেতাই গ্রামের মানুষদের সাথে কথা বলেন এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here