গ্রাহকদের বঞ্চিত করে রেশন সামগ্রী চুরির অভিযোগে গ্রেফতার ডিলার

আমাদের ভারত, বাঁকুড়া, ১৮ এপ্রিল: ইন্দাসের হরিপুরে গ্রাহকদের বঞ্চিত করে রেশন দোকান থেকে গোপনে সরিয়ে রাখা রেশন সামগ্রী উদ্ধার করে রেশন ডিলারকে গ্রেফতারের দাবিতে সরব হলেন এলাকার মানুষ। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ইন্দাস থানার হরিপুর গ্রামে।

বাঁকুড়ার ইন্দাস ব্লকের হরিপুর গ্রামের রেশন ডিলার অমিত কুমার দাসের বিরুদ্ধে গ্রাহকদের বঞ্চিত করে গ্রাহকদের জন্য বরাদ্দ করা রেশন দ্রব্য বেশি দামে খোলা বাজারে বিক্রির অভিযোগ উঠছিল বেশ কিছুদিন ধরেই। সঠিক পরিমাণ খাদ্যদ্রব্য না পাওয়ায় লকডাউনের এই মূহুর্তে চরম সংকটের মুখোমুখি হচ্ছিলেন এলাকার গ্রাহকরা। অবশেষে পর্দা ফাঁস। গ্রামবাসীদের হাতে ধরা পড়ল লুকিয়ে রাখা সরকারি খাদ্যদ্রব্য।

আজ দুপুরে হরিপুর গ্রামের রেশন দোকান লাগোয়া একটি নির্মীয়মান বাড়িতে লুকানো অবস্থায় বেশ কয়েকটি রেশনের আটার বস্তা দেখতে পান ওই নির্মীয়মান বাড়ির মালিক। বিনা অনুমতিতে কেন তাঁর বাড়িতে রেশন দ্রব্য লুকিয়ে রাখা হয়েছে এই বিষয়ে নির্মীয়মাণ বাড়ির মালিক ডিলারের কাছে জানতে গেলে ডিলার ওই আটার বস্তাগুলি বাড়ির মালিককে দিয়ে মুখ বন্ধ করার চেষ্টা করে বলে অভিযোগ। কিন্তু ডিলারের ওই প্রস্তাবে রাজি না হয়ে নির্মীয়মাণ বাড়ির মালিক বিষয়টি অন্যান্য গ্রামবাসীদের জানায়। এরপরই গোটা গ্রামের মানুষের বিক্ষোভ আছড়ে পড়ে ওই রেশন ডিলারের দোকানে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় ইন্দাস থানার পুলিশ ও খাদ্য দফতরের আধিকারিকরা। ওই ডিলারকে গ্রেফতারের দাবিতে খাদ্য দফতরের আধিকারিক ও পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান গ্রামের মানুষ। গ্রামবাসীদের অভিযোগ, শুধু বস্তা বস্তা আটাই নয় বেশ কয়েক বস্তা চাল ও গমও সরিয়ে ওই নির্মীয়মান বাড়িতে লুকিয়ে রেখেছিলেন রেশন ডিলার। গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে পলাতক অভিযুক্ত রেশন ডিলার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here