জেলার খবর

খাদ্য দফতরের বিরুদ্ধে অভিযোগ, ১০ দফা দাবিতে রেশন ডিলারদের ডেপুটেশন বনগাঁয়

আমাদের ভারত, বনগাঁ, ২ ডিসেম্বর: খাদ্য দপ্তরের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে ওয়েস্টবেঙ্গল এম.আর ডিলার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সোমবার বনগাঁ মহাকুমা খাদ্য নিয়ামকের অফিসে গণ ডেপুটেশন দেয়। অভিযোগ সরকারি নিয়ম অনুযায়ী পণ্য সামগ্রী দিচ্ছে না খাদ্য দফতরের অধিকারিকরা। ফলে উপভোক্তাদের রেশন সামগ্রী দিতে সমস্যা হচ্ছে। অথচ উপভোক্তাদের বলা হচ্ছে রেশন সামগ্রী বুঝিয়া নেবেন। এর ফলে উপভোক্তাদের সঙ্গে ডিলারদের ঝামেলা বাধছে।

এম. আর ডিলারদের অভিযোগ, সরকারি নির্দেশের থেকে কম চাল বা আটা তাদের দেওয়া হয়। ই-পজ  মেশিনের সঠিক ট্রেনিংয়ের ব্যবস্থা না থাকায় সমস্যায় পড়তে হচ্ছে এম. আর  ডিলারদের।  ই-পজ মেশিনের সঠিক ট্রেনিংয়ের ব্যবস্থা করতে হবে।  অন্যদিকে যে কমিশন আমাদের পাওয়ার কথা ছিল তা আমারা আজ পর্যন্ত পাইনি। ফলে রেশন কর্মচারীদের সঠিক মজুরি দিতে পারচ্ছি না। সম্প্রতি নতুন আইন চালু করে ডিলারদের বলা হয়, মাসে ২৬ দিন পরিসেবা চালুর রাখতে হবে।  

সংগঠনের সম্পাদক নিজারুল রহমান বলেন,  ২০১৬ সালের ফেব্রুয়ারিতে নতুন আইনে ডিলারদের ৮৭ টাকা কমিশন পাওয়ার কথা ছিল কিন্তু পাচ্ছি না। ৫৪ টাকা বরাদ্দ আছে। অন্য জেলাতে আটা কম দিলেও চালটা ঠিকঠাক দিচ্ছে। বেতিক্রম বনগাঁ যেখানে চালও কম খাদ্য দফতর থেকে। খাদ্য দফতরের সমস্ত নিয়ম নীতি পরিফলিত হচ্ছে অথচ আমারা আমাদের হক থেকে বঞ্চিত হচ্ছি। অবিলম্বে আমাদের কমিশন সঠিক করতে হবে। না হলে ২৬ দিন পরিসেবা চালু রাখা সম্ভব না।  
 

Leave a Comment

18 + 16 =

Welcome To Amaderbharat. We would like to keep you updated with the Latest News.