রাজ্যে রেকর্ড সংখ্যক মৃত্যু! ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৩২৭৫, মৃত ৫৯, সুস্থ ২৯৯৬

রাজেন রায়, কলকাতা, ১ অক্টোবর: সংক্রমনের পর এবার নয়া রেকর্ড গড়ল রাজ্যের মৃত্যু সংখ্যাও। এদিনই করোনা সংক্রমণে রাজ্যে মৃত্যুর সংখ্যা ৫০০০ হাজার ছাড়াল। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩২৭৫ জনের, মৃত্যু ৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৯৬ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৮৭ শতাংশে। বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩২৭৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৬০৩২৪ জন। এদিন আরও ৫৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫০১৭ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৯৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২২৮৭৫৫ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫৯০ জন, কলকাতায় ৫৫৫ জন, হাওড়ায় ২০৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৯ জন, হুগলিতে ১২২ জন, পশ্চিম মেদিনীপুরে ১১৫ জন, পূর্ব মেদিনীপুরে ও, নদিয়ায় ১০৮ জন করে, পশ্চিম বর্ধমানে ১০৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬৫৫২ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ২২০ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৮২টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩২৭১৩১৬ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩৮৫৪ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৫.৪৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৩৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭২৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৯৬১৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬২৮৩০৭ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩১৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। এ দিন উত্তর ২৪ পরগনায় ১৫ জন, কলকাতায় ১১ জন,
ও হাওড়ায় ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন করে, আলিপুরদুয়ার, পশ্চিম বর্ধমানে ও হুগলিতে ২ জন করে এবং জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ২৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬৬৯ জন, উত্তর ২৪ পরগনায় ৬৪৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৩১ জন, হাওড়ায় ১৯৫ জন, হুগলিতে ১৪৫ জন, পূর্ব মেদিনীপুরে ১৪০ জন, নদিয়ায় ১২৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১১৮ জন, মুর্শিদাবাদে ৯৭ জন ও মালদায় ৯৫ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here