ফের সংক্রমণের রেকর্ড! রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯৯৭, মৃত ৫৬, সুস্থ ২৪৯৭

রাজেন রায়, কলকাতা, ১৩ আগস্ট: রেকর্ড দৈনিক ৩০ হাজার করোনা নমুনা পরীক্ষায় ফের সংক্রমণের রেকর্ড ৩০০০ ছুঁইছুঁই। বৃহস্পতিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৯৭ জনের, মৃত্যু ৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৪৯৭ জন। ২৪ ঘন্টায় ২৯৯৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৭৩২৩ জন। এদিন ৫৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২২৫৯ জনের। ২৪ ঘন্টায় আরও ২৪৯৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৭৮৬১৭ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬৮৭ জন, উত্তর ২৪ পরগনায় ৬৮৩ জন, হাওড়ায় ২৫১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৬৫ জন, দক্ষিণ দিনাজপুরে ৯৭ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬৪৪৭ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৪৪৪ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৩.২৫ শতাংশে।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬২টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১২১৬৯৫৫ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩০০৩২ জনের। রাজ্যের ৮৪ লটি করোনা হাসপাতাল, ২৯টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১৩১৮৮টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে
৩৯৫টি। তার ৩৫.৮০ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৭১৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৬১০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩২৯৮৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪০৪৭৮৮ জনকে। এদিন বাড়ানো হয়েছে ৯৪টি সেফ হোমে ৪৫৯৯টি শয্যা। জানা গিয়েছে, রাজ্যের
২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৮৩২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৬ জনের, যার মধ্যে ১৬ জন কলকাতার, ১২ জন উত্তর ২৪ পরগনার, ১২ জন হাওড়ার। এছাড়া পূর্ব মেদিনীপুর ও হুগলিতে ৩ জন করে, নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে এবং আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, মালদা ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট ১৬ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬৬৬ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩০৪৭০ জনের। এদিন কলকাতায় আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ১০১৫ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৫৮২ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২২৮৬১ জন। এখানেও এদিন আরও ১২ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৫২৪ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ১০৬০১ এবং মৃত্যু ২৭৩ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৭৮৭৯ এবং মৃত্যু ১২৪ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৫০৪৩ এবং মৃত্যু ৮০ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২২৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৫ জন, মালদায় ২০৮ জন, মুশির্দাবাদ ১৬৬ জন, হুগলিতে ১২০ জন, পূর্ব মেদিনীপুরে ১১১ জনের, দার্জিলিং ১০৫ জন ও নদিয়ায় ৯৯ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here