রাজ্যে লক্ষ সংক্রমণ ছাড়িয়েও বাড়ল সুস্থতা! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯৩১, মৃত ৪৯, সুস্থ ৩০৬৭

রাজেন রায়, কলকাতা, ১১ আগস্ট: রাজ্যে মোট চিহ্নিত সংক্রমণ লক্ষ ছাড়ালেও সংখ্যা বৃদ্ধিতে ফের বাড়ল সুস্থতার হার। মঙ্গলবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৩১ জনের, মৃত্যু ৪৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৬৭ জন। এর মধ্যে উল্লেখযোগ্য ভাবে সংক্রমণের থেকে বেশি কলকাতায় ৮৭৭ জন এবং উত্তর ২৪ পরগনায় ৬৫৮ জন সুস্থ হয়েছেন। ফলে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭২.৪৩ শতাংশে।

২৪ ঘন্টায় ২৯৩১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০১৩৯০ জন। এদিন ৪৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২১৪৯ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৬৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৭৩৩৯৫ জন। এদিন কলকাতা ও উত্তর ২৪ পরগনা ছাড়াও অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২৫০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৮ জন, পশ্চিম বর্ধমানে ১৩৩ জন, হুগলিতে ১২৮ জন, দার্জিলিংয়ে ১০৭ জন, পূর্ব মেদিনীপুরে ৯৭ জন এবং জলপাইগুড়িতে ৯৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৫৮৪৬ জন। এদিন সুস্থতার সংখ্যা বাড়ায় এ দিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়াল বদলে কমে গিয়েছে ১৮৫ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬০টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১১৫৯২১১ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২৭০১৫ জনের। রাজ্যের ৮৩টি করোনা হাসপাতাল, ২৮টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১১৭৭৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ৩৭.১০ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৭২০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৩৬৪ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৭৯২৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪০১২৮৯ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১৬০১ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪৯ জনের, যার মধ্যে ১৮ জন কলকাতার, ৯ জন উত্তর ২৪ পরগনার। এছাড়া হাওড়া, মুর্শিদাবাদ ও নদিয়ায় ৫ জন করে, দক্ষিণ দিনাজপুর, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে এবং দার্জিলিং, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ১ জন করে আরও ২২ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৭১১ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৯১৮৫ জনের। এদিন কলকাতায় আরও ১৮ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৯৮০ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৬৪৩ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২১৬৯০ জন। এখানেও এদিন আরও ৯ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৯৯ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ১০১০০ এবং মৃত্যু ২৫৮ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৭৪০৯ এবং মৃত্যু ১২০ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৪৮১০ এবং মৃত্যু ৭৬ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ২২০ জন, হাওড়ায় ১৫৬ জন, নদিয়া ১২৭ জন, মালদা ১১৭ জন, হুগলি ১১৫ জন, পূর্ব মেদিনীপুরে ১১২ জন, পশ্চিম মেদিনীপুরে ৯৯ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here