রঘুনাথপুরে ব্রেকথ্রু সায়েন্স সোসাইটির উদ্যোগে ত্রাণ বিতরণ ও পানীয় জল পরীক্ষা

সাথী দাস, পুরুলিয়া, ১৯ জুলাই: রঘুনাথপুর সায়েন্স এন্ড কালচারাল ফোরাম এবং আদ্রা সায়েন্স এন্ড কালচারাল সেন্টারের সহযোগিতায় ত্রাণ বিতরণের সঙ্গে গ্রামের গিয়ে পানীয় জল পরীক্ষা করল ব্রেকথ্রু সায়েন্স সোসাইটি। এই সোসাইটি অনুমোদিত ওই দুই সহকারী সংস্থার যৌথ উদ্যোগে পুরুলিয়া জেলার রঘুনাথপুর ব্লকের অন্তর্গত নতুনডি অঞ্চলের বরডাঙ্গা গ্রামের
৫০টি পরিবারের হাতে আলু, ডাল, তেল, সোয়েবিন, বিস্কুট, সাবান সহ নানান সামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়াও ওই গ্রামবাসীর পানীয় জলের প্রাথমিক গুণমান নির্ণয়ের জন‍্য দুটি নমুনার টিডিএস পরীক্ষা করা হয়। যেহেতু রঘুনাথপুর ব্লকের কিছু নলকূপ থেকে ইতিমধ্যেই ফ্লুরাইড ঘটিত দূষণ পাওয়া গিয়েছে তাই এই উদ্যোগ, বলে জানান উদ্যোক্তাদের পক্ষ থেকে জেলা সহ- সম্পাদক স্বদেশ প্রিয় মাহাত। তিনি জানান, গ্রামবাসীর ব্যবহৃত কুয়োর জলে ম্যাডামের পরিমাণ সামান্য কম পাওয়া যায়।

স্বদেশ তাঁদের ত্রাণ সামগ্রী বিতরণ বিতরণের বিষয়ে জানান, এই সাহায্য প্রয়োজনের তুলনায় খুবই নগ‍ন‍্য। তবুও একটি সামাজিক সংগঠন হিসেবে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি মাত্র। সংস্থার এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ব্রেকথ্রু সায়েন্স সোসাইটির জেলা কমিটির অন‍্যতম সদস‍্য সেক নাদিম, সম্পদ হালদার ও উষ্ণীষ বাউরী প্রমুখ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here