আমফান বিধ্বস্ত সুন্দরবনে আলো ট্রাস্টের ত্রাণ বিতরণ

জে মাহাতো, আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগণা, ২৯ জুন: কলকাতা ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন আলো ট্রাস্টের পক্ষ থেকে শনিবার থেকে সুন্দরবন এলাকার দক্ষিণ ২৪ পরগণা জেলার কুলতলী ব্লকের হালদারঘেরি, ভুবনেশ্বরী গ্রাম ও পাশ্ববর্তী এলাকায় ত্রাণ বিলি করা হচ্ছে।

এ পর্যন্ত পাঁচ শতাধিক পরিবারের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়েছে। ত্রাণ হিসেবে চাল, ডাল, আলু, সরিষা তেল, চিঁড়ে, গুড়, মুড়ি, সয়াবিন, লবণ, বিভিন্ন ধরনের মশলাপাতি, বিস্কুট এবং ত্রিপল, সাবান, মাস্ক, স্যানিটাইজার, ন্যাপকিন, ওআরএস, জলের বোতল, মোমবাতি, দেশলাই, বাচ্চাদের খাবার ও কিছু বাচ্চাদের পোশাক তুলে দেওয়া হয়। এছাড়া স্থানীয় ফুটবল ক্লাবকে একটি ফুটবল দেওয়া হয়।

ত্রাণসামগ্রী বিতরণ শুরুর আগে শহিদ ভারতীয় সেনা জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালন করা হয়। পাশাপাশি স্বাস্থ্য সচেতনতার বার্তা দেওয়া হয়। উপস্থিত ছিলেন ট্রাস্টের চেয়ারম্যান কমল কৃষ্ণ কুইলা, স্থানীয় ক্লাবের সম্পাদক সুকদেব ভুঁইঞা সহ অন্যান্য সদস্যগণ। প্রশাসনিক প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সদস্য সনৎ মন্ডল।

আমফান ঘূর্ণিঝড়ের প্রভাবে জলোচ্ছ্বাসের কারণে এই এলাকার নিত‍্য ব‍্যবহৃত পুকুর, খাল, বিল, জমি সহ সবকিছুই নোনা জলে পরিপূর্ণ। উপযুক্ত পানীয় জলের অভাব প্রায় সর্বত্র। এই সংকটকে আরও তীব্র করেছে খারাপ হয়ে যাওয়া টিউবওয়েল। খাদ্য সঙ্কটের পাশাপাশি পানীয় জল নিয়ে যথেষ্ট সঙ্কটে রয়েছেন স্থানীয় মানুষজন। অসহায় গ্রামবাসীগণ আলো ট্রাস্টের কাছে আবেদন রেখেছেন টিউবওয়েল মেরামত করে দেওয়ার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here