রিক্সা, ভ্যান চালক ও দিনমজুর পরিবারগুলিকে দেওয়া হল ত্রাণ

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগনা, ৮ এপ্রিল: লকডাউনের জেরে বন্ধ রোজগার। ফলে বিপাকে পড়েছেন রিক্সা চালক, ভ্যান চালক, দিন মজুর পরিবারগুলি। কারো কারো ঘরে চরম অভাব দেখা দিয়েছে। আর এই পরিস্থিতিতে সেই সমস্ত দরিদ্র পরিবারগুলির পাশে দাঁড়ালেন ক্যানিং ১ ব্লক যুব তৃণমূল কংগ্রেস কর্মীরা। বুধবার যুব তৃণমূল কর্মীদের তরফ থেকে ক্যানিংয়ের প্রায় তিনশো পরিবারের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়।

প্রায় দু’সপ্তাহ ধরে চলছে এই লকডাউন। ফলে বন্ধ রোজগার। দিন আনা দিন খাওয়া এই পরিবারগুলি রয়েছেন সব থেকে বেশি সমস্যায়। কেউ কেউ সরকারি তরফ থেকে কিছু চাল, আটা, গম পেয়েছেন ঠিকই, কিন্তু বেশিরভাগ মানুষজন কোন সরকারি বা বেসরকারি সাহায্য পাননি বলেই অভিযোগ। কিভাবে আগামী দিনগুলি কাটবে তা তারা কিছুতেই বুঝে উঠতে পারছিলেন না। এমতাবস্থায় দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং ১ ব্লকের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি পরেশরাম দাসের নেতৃত্বে যুব তৃণমূল কর্মীরা গ্রামে গ্রামে ঘুরে দুঃস্থ মানুষদের তালিকা তৈরি করেন। সেই সমস্ত দুঃস্থ মানুষদের মধ্যে এদিন প্রথম দফায় ৩০০ টি পরিবারের হাতে ১০ কেজি করে চাল, পাঁচ কেজি আলু, ১ কেজি ডাল, সর্ষের তেল, আনাজ, ডিম সহ আরও বেশ কিছু নিত্যপ্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।

যুব তৃণমূল কর্মীদের এই উদ্যোগে খুশি এই সমস্ত দুঃস্থ মানুষজন। আগামীদিনে আরও বেশকিছু দুঃস্থ মানুষদেরকে ক্যানিং ১ ব্লক যুব তৃণমূল কংগ্রেসের তরফ থেকে সাহায্য করা হবে বলে জানিয়েছেন পরেশ। পাশাপাশি সকলকে লকডাউন মেনে বাড়িতেই থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here