শালবনীর কুতুরিয়া জুনিয়র হাইস্কুলে বীরসা মুন্ডা স্মরণ

আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ৯ জুন: মঙ্গলবার সকালে শালবনী ব্লকের কুতুরিয়া জুনিয়র হাইস্কুলের উদ্যোগে ১২১ তম প্রয়াণ দিবসে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হল মুন্ডা বিদ্রোহ “উলগুলান” এর নেতা “ধরতী আবা” বীরসা মুন্ডাকে। এই উপলক্ষ্যে বিদ্যালয়ের কাছে রাস্তার মোড়ে বিদ্যালয় ও গ্রামবাসীদের উদ্যোগে প্রতিষ্ঠিত বীরসা মুন্ডার প্রতিকৃতিতে মাল্যদান, পুষ্পার্ঘ্য অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনার মধ্য দিয়ে দিনটি পালিত হয়।

অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুণাংশু দে। উপস্থিত থেকে বক্তব্য রাখেন শালবনীর বিডিও সঞ্জয় মালাকার, শিক্ষা কর্মাধ্যক্ষ ঊষা কুন্ডু, মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক ড: প্রসূন কুমার পড়িয়া, জঙ্গল মহল উদ্যোগের পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক সুব্রত মহাপাত্র, পঞ্চায়েত সমিতির সদস্য তাপস দাস, প্রাক্তন শিক্ষক নির্মল সরকার প্রমুখ। অনুষ্ঠানে ঝুমুর সঙ্গীত পরিবেশন করেন প্রাক্তন শিক্ষক পরিমল মাহাত। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক প্রদ্যুত মাহাত, কৃষ্ণ গুঁড়া, পিন্টু রায় প্রমুখ।

জঙ্গল মহল উদ্যোগের পক্ষে উপস্থিত ছিলেন সুদীপ কুমার খাঁড়া, নরসিংহ দাস প্রমুখ। এদিন জঙ্গল মহল উদ্যোগের পক্ষ থেকে বিদ্যালয় ও গ্রামবাসীদের দের হাতে একটি শাল ও একটি দেবদারু চারাগাছ তুলে দেওয়া হয়। পাশাপাশি এদিনই সেগুলো গ্রামের খেলার মাঠের ধারে রোপণ করা হয়। গোটা অনুষ্ঠানটি সঞ্চলনার পাশাপাশি কবিতা পাঠ করেন মৌপালের প্রধান শিক্ষক ড: প্রসূন কুমার পড়িয়া।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here