নির্বাচনে দল বিরোধী কাজের অভিযোগে উত্তর দিনাজপুর জেলা পরিষদের তিন কর্মাধ্যক্ষকে পদ থেকে অপসারণ

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ২৩ জুন: ২১-এর বিধানসভা নির্বাচনে দল বিরোধী কার্যকলাপের অভিযোগে উত্তর দিনাজপুর জেলা পরিষদের তিন কর্মাধ্যক্ষকে তাদের পদ থেকে অপসারণ এবং সদস্যপদ খারিজ করার সিদ্ধান্ত নিল উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটি। উত্তর দিনাজপুর জেলাপরিষদের তৃণমূল কংগ্রেসের তিন কর্মাধ্যক্ষ বিপাশা সিনহা, সাহবানু এবং পূজা আচার্যের বিরুদ্ধে বিধানসভা নির্বাচনে দলবিরোধী কার্যকলাপের অভিযোগ ওঠে। যার ভিত্তিতে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতির নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের বিধায়কদের নিয়ে এক বৈঠকে জেলাপরিষদের তিন কর্মাধ্যক্ষকে তাদের পদ থেকে অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা কমিটির সেই সিদ্ধান্ত রাজ্য কমিটির কাছে পাঠানো হয়েছে। রাজ্য কমিটির নির্দেশ অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন উত্তর দিনাজপুর জেলাপরিষদের দলনেতা পূর্নেন্দু দে।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে উত্তর দিনাজপুর জেলার করণদিঘি, ইটাহার, বিধানসভা নির্বাচনে দল বিরোধী কার্যকলাপের অভিযোগ উঠেছে জেলাপরিষদের তৃণমূল কংগ্রেসের তিন কর্মাধ্যক্ষের বিরুদ্ধে। করণদিঘি বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থীকে হারানোর জন্য দল বিরোধী কাজের অভিযোগ উঠেছে প্রাক্তন তৃণমূল বিধায়ক মনোদেব সিনহার স্ত্রী উত্তর দিনাজপুর জেলা পরিষদের শিল্প পরিকাঠামো ও শক্তি বিষয়ক কর্মাধ্যক্ষ বিপাশা সিনহা এবং নারী কল্যাণ বিষয়ক কর্মাধ্যক্ষ সাহবানুর বিরুদ্ধে। এর পাশাপাশি ইটাহার বিধানসভা কেন্দ্রেও একই অভিযোগ উঠেছে প্রাক্তন বিধায়ক অমল আচার্যের মেয়ে জেলাপরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ পূজা আচার্যের বিরুদ্ধে। নির্বাচনে এই বিধানসভা আসনগুলিতে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা জয়ী হলেও নির্বাচন পরবর্তী সময়ে ফলাফল বিশ্লেষণ করে জানা গিয়েছে জেলাপরিষদের এই তিন কর্মাধ্যক্ষ দলবিরোধী কার্যকলাপে যুক্ত ছিল।

উত্তর দিনাজপুর জেলাপরিষদের দলনেতা পূর্ণেন্দু দে জানিয়েছেন, তৃণমূল জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের নেতৃত্বে এবং জয়ী তৃণমূল বিধায়কদের উপস্থিতিতে বৈঠকে বসে এই তিন কর্মাধ্যক্ষকে তাদের পদ থেকে অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা কমিটির সেই সিদ্ধান্তকে রাজ্য কমিটির কাছে পাঠানো হয়েছে। রাজ্য কমিটির নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here