তারাপীঠ মন্দিরের আদলে নির্মিত রামপুরহাট স্টেশনের প্রবেশদ্বারের সংস্কারের কাজ শুরু হল

10

আমাদের ভারত, রামপুরহাট, ২৭ ফেব্রুয়ারি: দীর্ঘদিন পর রামপুরহাট স্টেশনের প্রবেশদ্বারে তারাপীঠ মন্দিরের আদলে নির্মিত মন্দিরের সংস্কারের কাজে হাত দিল পূর্ব রেল। মন্দিরের গায়ের সমস্ত টেরাকোটার কারুকার্য খুলে ফেলে নতুন করে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনকে স্থানীয় দর্শনীয় স্থানের আদলে গড়ে তোলার কথা ঘোষণা করেন। সেই মতো রামপুরহাট স্টেশনের প্রবেশদ্বারের উপর তারাপীঠ মন্দিরের আদলে গড়ে তোলা হয়। কিন্তু রক্ষণাবেক্ষণের অভাবে মন্দিরের টেরাকোটার আদলে লাগানো কারুকার্য খুলতে শুরু করেছিল। ফলে তারাপীঠ মন্দিরের যে গরিমা তা নষ্ট হচ্ছিল বলে পুন্যার্থীরা অভিযোগ করতে শুরু করেন। এনিয়ে সোশ্যাল মিডিয়া এবং সংবাদ মাধ্যমে সমালোচিত হয়। তারাপীঠ মন্দির কমিটিও এনিয়ে উষ্মা প্রকাশ করেন। বিভিন্ন দিক দিয়ে সমালোচনার ঝড় ওঠায় পূর্ব রেল কর্তৃপক্ষ সংস্কারের কাজ শুরু করল।

তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় বলেন, “তারাপীঠ মন্দির আমাদের কাছে গর্বের জায়গা। ফলে কোথাও মন্দিরের গরিমা নষ্ট হলে মনটা ভারাক্রান্ত হয় ওঠে। রামপুরহাট স্টেশনে যে মন্দির তৈরি করা হয়েছে তার কারুকার্য খুলে পড়ায় পুন্যার্থীরা আমদের কাছে অভিযোগ করছিলেন। তাতে আমাদের মনটা খারাপ হয়েছিল। দেরিতে হলেও রেল কর্তৃপক্ষ সংস্কারে হাত দেওয়ায় আমরা খুশি”।

রামপুরহাটের স্টেশন ম্যানেজার পুষ্কর কুমার বলেন, “মন্দিরের গায়ের কারুকার্য খুলে পড়ছিল। তাই আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ মতো সংস্কারের কাজ শুরু করেছি”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here