“নমাজ নয়, মসজিদে অস্ত্র জড়ো করছে মুসলিমরা,” দাবি বিজেপি বিধায়কের

আমাদের ভারত,২২ জানুয়ারি: সিএএ ও এনআরসি নিয়ে বিক্ষোভ চললেও সংশোধিত নাগরিকত্ব আইনে স্থগিতাদেশ দেয়নি সুপ্রিম কোর্ট। তার মধ্যেই আবার মুসলিমদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন বিজেপি বিধায়ক এম পি রেনুকাচার্য। মঙ্গলবার কর্ণাটকের দেবনগিরি জেলায় সিএএ-র সমর্থনে একটি সমাবেশে রেনুকাচার্য বলেন, নামাজ ছাড়াও মসজিদে বিভিন্ন ধরনের অস্ত্র জড়ো করছে মুসলিমরা। মসজিদের কাজী ধর্মীয় উপদেশ এর পরিবর্তে ফতোয়া জারি করছেন সেখানে।

রেনুকাচার্য বলেন, মুসলিমরা নাগরিকত্ব আইন সমর্থন করছে না, কারণ নাগরিকত্ব আইনের সমর্থনে হাওয়া কোনো মিছিলে তাদের দেখা যাচ্ছে না। তাই আমার কেন্দ্রের মুসলিমদের জন্য যে উন্নয়নের টাকা এসেছে তা আমি হিন্দুদের দিয়ে দেব।

তিনি বলেন, হিন্দুদের সঙ্গে মুসলমানদের সমান অধিকার দেওয়ার পরেও ওরা যদি ভাবে বিজেপি তাদের শত্রু তাহলে আমি ওদের দিকে আর ফিরে তাকাবো না। তবে তারএই মন্তব্যের পর দলের মুখপাত্র এস প্রকাশ সংবাদমাধ্যমকে বলেন,তার এই মন্তব্যের সঙ্গে সহমত নয় দল। রেনুকা চার্যের মন্তব্য তার একান্তই ব্যক্তিগত। বিজেপির তার কোনো দায় নেবে না।

অন্যদিকে রেনুকাচার্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আমি সবার বিধায়ক। মুসলিম বলে ওদের কখনো আলাদা করে দেখিনি। কিন্তু ওরা যদি আমাকে না চায় তাহলে আমিও ওদের চাই না। ওদের ভোট আমার প্রয়োজন নেই।