উপযুক্ত কর্তৃপক্ষের থেকে চিঠি পেলেই তার উত্তর দেওয়া হবে, রাজ্যপালের শোকজ প্রসঙ্গে মন্তব্য পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের

16

আমাদের ভারত, কোচবিহার, ১৪ ফেব্রুয়ারি: উপযুক্ত কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পেলেই তার উত্তর দেওয়া হবে। রাজ্যপালের শোকজ প্রসঙ্গে মন্তব্য করলেন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেব কুমার মুখোপাধ্যায়। বিতর্কের মধ্যে রাজ্যপালকে ছাড়াই সম্পন্ন হল পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের সমাবর্তন অনুষ্ঠান। আজ রাজ্যের তিন মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ, গৌতম দেব এবং বিনয় কৃষ্ণ বর্মনের উপস্থতিতে কোচবিহার শহরের উৎসব হলে এই সমাবর্তন অনুষ্ঠান হল। মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী শিবাজি রাহা। এই অনুষ্ঠানে ৩৯ জনকে স্বর্ণ পদক ও ৪৬ জনের হাতে রৌপ্যপদক প্রদান করা হয়, পদক ও শংশাপত্র প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেব কুমার মুখোপাধ্যায়।

গত কয়েক দিন থেকে এই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান নিয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপালের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরোধ দেখা দিয়েছিল। এই সমাবর্তন অনুষ্ঠান সম্পর্কে তাকে জানানো হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন রাজ্যপাল। এর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে শোকজ করেন রাজ্যপাল। যদিও সমাবর্তনের পর উপাচার্য দেবকুমার মুখপাধ্যায় দাবি করেছেন, তিনি উপযুক্ত কর্তৃপক্ষের থেকে কোনও চিঠি পাননি, পেলে জবাব দেবেন। এদিকে রাজ্যপাল এই ভাবে একক সিদ্ধান্তে উপাচার্যকে শোকজ করতে পারেন না বলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশ দাবি করেছেন। তাদের দাবি, গত ডিসেম্বর মাসে সরকারি নির্দেশে স্পষ্ঠ এই বিষয়ে বলা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here