নিস্তরঙ্গ পুরুলিয়া, দুর্দিনের আশঙ্কায় প্রহর গুনছেন বাসিন্দারা

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৫ এপ্রিল: চলছে লকডাউন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী পুরুলিয়া কভিড ১৯ আক্রান্তের জেলা নয়  ঠিকই তবুও আগামী দিনের কথা ভেবেই জেলার আন্তঃ রাজ্য করিডোর সিল করে চলছে পুলিশের নজরদারি। লকডাউন ভঙ্গকারীদের গ্রেফতার করে তাদের মোটর বাইক, সাইকেল বাজেয়াপ্ত করা হচ্ছে। সারা জেলায় ৩০ জনের বেশি গ্রেফতার হয়েছে। এক মাস ধরে চলা টানা লকডাউনে জেলার আর্থ সামাজিক অবস্থা সঙ্গীন হচ্ছে। উপার্জন বন্ধ হয়ে গেছে। কবে ফিরবে স্বাভাবিক ছন্দ, চার দেওয়াল বন্দি হয়ে তারই প্রহর গুনছেন পুরুলিয়াবাসী। দুর্দিন কেটে সুদিন কবে ফিরবে প্রতীক্ষা নিয়ে নিজেদের আবদ্ধ রেখেছেন তাঁরা। 

জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন অসহায় উপার্জনহীন পরিবারগুলির কাছে সরকারি ত্রাণ পৌঁছে দেওয়ার কাজ অব্যাহত রয়েছে। জেলাশাসক সরেজমিনে গিয়ে বাসিন্দাদের অভাব অভিযোগ শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন এবং দাবি মেটানোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন স্বেচ্ছাসেবি সংস্থা, ক্লাব এবং কিছু যুবক নিজেদের উদ্যোগে খাবার, খাদ্য সামগ্রী অসহায় মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। 


   
শনিবার পর্যন্ত পুরুলিয়া জেলায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন ২০৩২৮ জন পার করেছেন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৯৯১ জন। ৫৭৬ জন সরকারি কোয়ারেন্টাইন কেন্দ্রে রয়েছেন। ৭৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আইশলেশন ওয়ার্ডে রয়েছেন ১৬ জন। এখনও অবধি কোনও ব্যক্তির সংক্রমণ ধরা পড়েনি এবং শারীরিক ভাবে কঠিন অবস্থায় কেউ নেই বলে সরকারিভাবে জানানো হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here