বেহাল রাস্তা সংস্কারের দাবি তুলে রাস্তা অবরোধে সামিল জলপাইগুড়ি শহরের ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা

আমাদের ভারত, জলপাইগুড়ি, ২৯ নভেম্বর: দীর্ঘদিন থেকে রাস্তার অবস্থা বেহাল। একাধিক বার রাস্তা সংস্কারের দাবি উঠলেও রাস্তা সংস্কার হয়নি। মঙ্গলবার বেহাল রাস্তা সংস্কারের দাবি তুলে রাস্তা অবরোধ ও বিক্ষোভে সামিল হলেন জলপাইগুড়ি শহরের ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। স্থানীয়দের দাবি, অরবিন্দনগরের রাস্তা দীর্ঘদিন থেকে বেহাল। পুর কর্তৃপক্ষ উদাসীন।

এলাকার বাসিন্দা শুভম চক্রবর্তী ও কৌশিক সাহা বলেন, এই রাস্তার এতটাই ভগ্নদশা যে, যখন তখন বড় সড় দুর্ঘটনা ঘটতে পারে। এই রাস্তা ধরে স্কুল, কলেজ, অফিস, আদালত থেকে শুরু করে প্রচুর মানুষ যাতায়াত করেন। রাস্তার এতটাই কঙ্কালসার অবস্থা যে, পায়ে হেঁটে চলতে গেলেও হোঁচট খেয়ে পড়তে হয় বলে অভিযোগ। পাশাপাশি যানবাহন চলাচল করলে ধুলাবাড়ি উড়ছে সর্বত্র। এতে রাস্তার পাশে থাকা বাড়িতে ধুলাবালি ঢুকে যাচ্ছে। ছোট ছোট শিশুদের অসুবিধা হচ্ছে বলে জানান তাঁরা। যেহেতু ব্যস্ততম রাস্তা, তাই বেশ কিছুক্ষণ অবরোধ করার পর বাসিন্দারা নিজেরাই তা তুলে নেন।

এ বিষয়ে ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সঞ্চিতা পঞ্চানন ধর বলেন, এই রাস্তার অবস্থা খুবই খারাপ। পাশাপাশি এই এলাকার আরো বেশ কিছু রাস্তারও একই অবস্থা। আমি কাউন্সিলর হওয়ার পর পুরসভাকে বিষয়টি একাধিক বার জানিয়েছি। পুরসভার পক্ষ থেকেও এলাকায় ইন্সপেকশনে যাওয়া হয়েছিল। যাতে রাস্তাটি হয় সে ব্যাপারে পুরসভায় ফের দরবার করা হবে বলে তিনি জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here