কন্যাশ্রী দিবসে হাওড়া জেলার ৫ কন্যাকে সম্মান

আমাদের ভারত, হাওড়া, ১৪ আগস্ট: কেউ নিজের শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে, কেউ আবার নিজের বিয়ে বন্ধ করেছে, কেউ আবার জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় রাজ্যের নাম উজ্জ্বল করেছে, এইরকম ৫ কন্যাকে কন্যাশ্রী পুরস্কার দিয়ে সম্মানিত করল হাওড়া জেলা নারী ও শিশু বিকাশ এবং সমাজ কল্যাণ দফতর। শুক্রবার কন্যাশ্রী দিবসে প্রশাসনের পক্ষ থেকে জেলার ৫ বিশেষ কন্যার হাতে শংসাপত্র ও গাছের চারা তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসন সূত্রে খবর, এবার যে ৫ জন কন্যা কন্যাশ্রী পুরস্কার পেল তাদের মধ্যে অন্যতম উলুবেড়িয়ার কাটিলা আশা ভবন সেন্টারের শম্পা হালদার এবং বাসন্তি কুমার। অস্থি সংক্রান্ত প্রতিবন্ধকতাকে জয় করে এই দুই কন্যা এবারের মাধ্যমিক পরীক্ষায় সফল হয়েছে। নিজেদের শারীরিক প্রতিবন্ধকতাকে হারিয়ে সামনে এগিয়ে যাওয়ায় জেলা প্রশাসন তাদের বিশেষ সম্মান দিল।

অন্যদিকে বাগনানের হেতমপুরের পায়েল খাতুন ও বাইনানের আসপিয়া খাতুন প্রশাসনকে সঙ্গে নিয়ে নিজেদের বিয়ে আটকানোয় তাদেরও বিশেষ কন্যাশ্রী পুরস্কার দেওয়া হল। অপরদিকে জাতীয় পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় পূর্ব ভারতে দ্বিতীয় স্থান অর্জনকারী সাঁকরাইলের ঝোড়হাটের অঙ্কিতা সামন্তকেও বিশেষ কন্যাশ্রী সম্মান দেওয়া হয়।

অবশ্য শুধু কন্যাশ্রী কন্যাদের বিশেষ সম্মান দেওয়াই নয় কন্যাশ্রী প্রকল্প নিয়ে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ জেলার ৩টি বিদ্যালয় ও ৩টি কলেজকেও বিশেষ সম্মান দেওয়া হল। জেলা প্রশাসন সূত্রে খবর, আমতা বালিকা বিদ্যালয়, পাঁচলা আজিম মোয়াজ্জেম উচ্চ বিদ্যালয় এবং জগৎবল্লভপুরের বড়গাছিয়া অঞ্চল পান্নালাল সীট বালিকা বিদ্যালয় ছাড়াও উলুবেড়িয়া কলেজ, বাগনান কলেজ এবং আমতার রামসদয় কলেজও পুরস্কার পাচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here