রক্তদান শিবিরের মাধ্যমে শহিদ জওয়ানদের শ্রদ্ধা

আমাদের ভারত, হাওড়া, ২৭ জুন: লাদাখের গালওয়ান ঘাঁটিতে চীনা হামলায় শহিদ হওয়া জওয়ানদের শ্রদ্ধা জানাতে এবার রক্তদান শিবিরের আয়োজন করল উলুবেড়িয়া বাজারপাড়া জুনিয়র স্পোটিং ক্লাব। শনিবার বিকেলে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক ইদ্রিস আলী, উলুবেড়িয়া পৌরসভার প্রশাসক অভয় দাস, ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ সুজাউদ্দিন সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। এদিনের এই রক্তদান শিবির প্রায় ৫০ জন রক্তদান করেন যাদের মধ্যে অধিকাংশ মহিলা।

অনুষ্ঠানে বিধায়ক ইদ্রিস আলী বলেন, দেশ ও আমাদের বাঁচাতে জওয়ানদের এই আত্মত্যাগ দেশবাসী মনে রাখবে। তিনি বলেন, লকডাউনের জেরে রাজ্যে রক্তের সঙ্কট দেখা দিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় সারা রাজ্যে এই ধরনের রক্তদান শিবির অনুষ্ঠিত হচ্ছে। লকডাউনের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে এই ধরনের রক্তদান শিবির অনুষ্ঠিত করা ক্লাবের ভূয়সী প্রশংসা করেন বিধায়ক ইদ্রিস আলী।

অন্যদিকে, রক্তদান শিবির আয়োজন সম্পর্কে ক্লাবের অন্যতম কর্তা মহম্মদ নকিবুল জানান, লকডাউনের এই সময় অসুস্থ রোগীর পাশাপাশি থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীরা চরম সমস্যার মুখে পড়েছে। আর তাদের এই সমস্যার সমাধানে আমরা এগিয়ে এসেছি। দেশের পাশাপাশি রাজ্যের একজন নাগরিক হিসেবে এটা আমাদের কর্তব্য। আমরা সেই কর্তব্যকে পালন করেছি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here