কোন বিতর্ক নয় রাম মন্দিরের ভূমিপুজো নিয়ে, সংবাদমাধ্যমের গতিবিধি বেঁধে দিল প্রশাসন, নেওয়া হবে লিখিত প্রতিশ্রুতি

আমাদের ভারত, ২৯ জুলাই: অযোধ্যার রাম মন্দিরের ভূমি পুজো নিয়ে কোনোরকম বিতর্ক চায় না অযোধ্যার জেলা প্রশাসন। তাই আগামী সপ্তাহে রাম মন্দিরের ভূমিপুজো সম্প্রচার করতে ইচ্ছুক এমন সংবাদমাধ্যমের গতিবিধি একেবারে নির্দিষ্ট ভাবে বেঁধে দিল প্রশাসন।

নির্দিষ্ট আকারে বেশ কিছু নির্দেশিকা জারি করে দেওয়া হয়েছে সংবাদমাধ্যমগুলোকে। নির্দেশ দেওয়া হয়েছে যে তারা যাতে কোন বিবাদি পক্ষকে উপস্থিত না করে সেই অনুষ্ঠানে। বিতর্কিত কাউকে বা কোন দলকে যেন তারা সঙ্গে না নিয়ে আসে সেখানে। এই প্রতিশ্রুতি তাদের লিখিত আকারে দিতে হবে প্রশাসনের কাছে।

এছাড়াও কোন ধর্ম, সম্প্রদায়, দল বা কোন বিশিষ্ট স্বতন্ত্রের ব্যক্তির বিরুদ্ধে যেনো কোন রকম মন্তব্য না করে সংবাদমাধ্যমগুলি, তারও অঙ্গীকার পত্রও দিতে হবে তাদের।

এছাড়াও নিয়মাবলীতে উল্লেখ করে দেওয়া হয়েছে বৈদ্যুতিক চ্যানেলের জন্য যদি কোন আইন শৃঙ্খলার অবনতি দেখা যায় তাহলে তার জন্য চ্যানেলের প্রধানকে জবাবদিহি করতে বাধ্য থাকবে। ভূমি পুজো নিয়ে অনুষ্ঠানে সংবাদমাধ্যম গুলোকে প্রতিশ্রুতি দিতে হবে যে সেখানে কোন বিবাদী পক্ষকে ডাকা হবে না। এছাড়াও করোনা সংক্রান্ত সমস্ত বিধি নিষেধ মানতে হবে। প্যানেলের কর্মী ছাড়া কোনো দর্শককে সঙ্গে আনা যাবে না।

সম্প্রচারের জন্য ভূমিপুজো কমিটির দায়িত্ব প্রাপ্তদের কাছে অনুমতি নিতে হবে এবং সংবাদ মাধ্যমের জন্য যে জায়গা নির্দিষ্ট করে দেওয়া হবে তার বাইরে আসা যাবে না। জানা গেছে ইতিমধ্যেই বেশ কয়েকটি সংবাদমাধ্যম
এতে সম্মতি জানিয়ে সম্প্রচারের অনুমতি চেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here