দুঃস্থদের ত্রাণ বিলি করলেন অবসরপ্রাপ্তরা

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ১৪ এপ্রিল: করোনার ফলে দেশ জুড়ে লকডাউন। সমস্যায় কৃষক থেকে দিনমজুররা। তাদের সাহায্য করতে পথে নামলেন অবসরপ্রাপ্ত চাকুরীজীবীরা। মঙ্গলবার উত্তর ২৪ পরগনার বনগাঁর গাড়াপোতা এলাকার কয়েজন পেনশনভোগী মানুষ গাড়াপোতা, গোবরাপোতা, কুন্দিপুর সহ কয়েকটি গ্রামে প্রায় ১০০ জন দুঃস্থ অসহায় পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন।

অবসরপ্রাপ্তদের মধ্যে কেউ স্কুল শিক্ষক কেউ আবার পুলিশ কর্মী ছিলেন। এই সমস্ত এলাকায় বেশির ভাগ মানুষ দিনমজুর। মাঠে ঘাটে কাজ করে জীবন যাপন করে। দীর্ঘ ২১ দিন লকডাউনের ফলে অনাহারে দিন কাটাচ্ছে তারা। তাদের অভিযোগ, পঞ্চায়েত থেকে কোনও সাহায্য বা ত্রাণ পৌছায়নি গ্রামে। কয়েকশো পরিবার এক বেলা খেয়ে দিন চালাচ্ছে। এই সাহায্য না পেলে তারা হয়তো অনাহারেই দিন কাটাতো।

প্রাক্তন পুলিশ কর্মী রবীন্দ্রনাথ ব্যানার্জি বলেন, প্রত্যন্ত গ্রামের অসহায় মানুষ যারা এখনও কোনও সরকারি সাহায্য পায়নি। পরিবার নিয়ে অনাহারে দিন কাটাচ্ছে তাদের কথা মাথায় রেখে নিজেদের অর্থে চাল, ডাল, আলু ও রান্নার সামগ্রী তুলে দেওয়া হয়। আগামী দিনেও চেষ্টা করব এই সব অসহায় পরিবারের পাশে থাকতে। খাদ্য সামগ্রী পেয়ে খুশি গ্রামবাসীরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here