শহিদ দিবসের প্রাক্কালে শিক্ষককে অবসরকালীন সম্বর্ধনা

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ১৮ জুলাই:
শালবনীর ১০ নং কর্নগড় গ্রাম পঞ্চায়েতের চৈতা জুনিয়র বিদ্যালয় প্রাঙ্গনে আজ লকডাউন পাঠশালার আয়োজন করে সদর উত্তর চক্র তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি। বৃক্ষ রোপণ করে কর্মসূচির সূচনা করেন উপস্থিত শিক্ষক শিক্ষিকা ও স্থানীয় পঞ্চায়েত সদস্য।

অনুষ্ঠানের শুরুতে সমিতির সভাপতি তন্ময় সিংহ বলেন, আগামী ২১ জুলাই শহিদ দিবসে কিভাবে মুখ্যমন্ত্রীর বক্তব্য আরও বেশী সংখ্যক মানুষের কাছে পৌঁছে দেওয়া যায় সেজন্য শিক্ষক শিক্ষিকাদের আবেদন করা হবে। আজকের এই লকডাউন পাঠশালার মাধ্যমে চৈতা প্রাথমিক বিদ্যালয়ের সদ্য অবসরপ্রাপ্ত শিক্ষক নীতিশ কোলেকে সম্বর্ধনা জানানো ও উপস্থিত ছাত্র ছাত্রীদের পাঠদান করা হয়।

লকডাউনের সময় অবসর নেওয়া ডানপন্থী শিক্ষক আন্দোলনের জেলার প্রবীণ মুখ ও বর্তমান চক্র সাধারণ সম্পাদক নীতিশ বাবু সকলকে মমতা ব্যানার্জির নেতৃত্বে যেভাবে সরকার এই মহামারি মোকাবিলায় কাজ করছে, তার পাশে থাকার অনুরোধ জানান। চক্রের তরফে বিশ্বজিত সিনহা, চন্দন মাসান্ত ও সুব্রত দাস শিক্ষক হিসাবে নীতিশ কোলের কর্মজীবন তুলে ধরার পাশাপাশি বাচ্চাদের লকডাউনের সময় স্বাস্থ্য বিধি অনুসরণ করতে আবেদন করেন।

আজকে লকডাউন পাঠশালায় পাঠদান করেন চক্রের শিক্ষক অমর চৌধুরী, অভিজিত ঘোষ, তারা সরকার থেকে দেওয়া অ্যাকটিভিটি টাস্কের প্র্যাকটিসের উপর জোর দেন। উপস্থিত ছাত্র ছাত্রীদের হাতে মাস্ক তুলে দেন সংগঠনের তরফে সঞ্জয় মাহাতা ও মিষ্টিমুখ করান বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজয় সিং।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here