বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা, বনগাঁয় সিল করা হল সুপার স্পেশালিটি হাসপাতালে পুরুষ বিভাগ

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ১২ জুন: করোনা সংক্রমণের জেরে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল সুপার স্পেশালিটি হাসপাতালের পুরুষ বিভাগ। সরকারের তরফে উত্তর ২৪ পরগণার বনগাঁর এই হাসপাতালটির পুরুষ বিভাগ ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করা হয়। এপর্যন্ত হাসপাতালের বেশ কয়েক জন করোনায় সংক্রমিত হন। তাই ওই ওয়ার্ডটি খোলা রেখে কোনও ঝুঁকি নিতে চাইছে না সরকার। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক থেকে জানিয়ে দেন বনগাঁ সুপার স্পেশালিটি হাসপাতালের পুরুষ মেডিসিন বিভাগ সাত দিনের জন্য বন্ধ রাখা হবে।

হাসপাতাল সূত্রে খবর, ৭ জুন বনগাঁ সুপার স্পেশালিটি হাসপাতালের পুরুষ মেডিসিন বিভাগে জ্বর সর্দি-কাশি নিয়ে ভর্তি হয় গাইঘাটার এক ব্যক্তি। তার লালা রসের নমুনা নেওয়ার পরে ১১ তারিখ করোনা পজেটিভ রিপোর্ট আসে। ইতিমধ্যেই ওই রোগীকে কলকাতার হাসপাতালে করোনা চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এছাড়াও বনগাঁর আমলা পাড়ায় একজনের শরীরে মিলেছে করোনার সংক্রমণ। সেও এখানেই চিকিৎসাধীন ছিলেন। সেই কারণেই ওই ওয়ার্ডটি বন্ধ করে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

ঘটনা জানাজানির পর, অন্যান্য রোগীদের হাসপাতালের অন্যত্র কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। পাশাপাশি
ওয়ার্ডগুলো জীবানুমুক্ত করবার জন্য স্বাস্থ্য দপ্তর থেকে নির্দেশ দেওয়া হয়েছে। পুরুষ বিভাগ সাতদিনের জন্য বন্ধ রাখা হবে বলে জানান বনগাঁ পৌরসভার প্রশাসক শঙ্কর আঢ্য। তিনি বনগাঁর মানুষের উদ্দেশ্যে বলেন, সরকারি বিধিনিষেধ মেনে চলুন, নিজেও ভাল থাকবেন পারিবারকে ভাল রাখতে পারবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here