রাস্তা সম্প্রসারণে পরিকল্পনা বিহীন কাজের অভিযোগে দু’ঘন্টা জাতীয় সড়ক অবরোধ বালুরঘাটে, দেখা নেই পুলিশের

রাস্তা সম্প্রসারণে পরিকল্পনা বিহীন কাজের অভিযোগে দু’ঘন্টা জাতীয় সড়ক অবরোধ বালুরঘাটে, দেখা নেই পুলিশের

আমাদের ভারত, বালুরঘাট, ১৩ সেপ্টেম্বর: পরিকল্পনাহীন ভাবে সড়ক সম্প্রসারণের কাজ করার অভিযোগে টানা দু’ঘন্টা ধরে অবরোধ জাতীয় সড়ক।প্রতিবাদ জানানো হয় লোডশেডিং’য়েরও। শুক্রবার বিকেলে এই ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় বালুরঘাটের কামারপাড়া এলাকায়। ঘটনার খবর পেয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষ পৌছলেও দেখা যায়নি পুলিশকে।

হিলি-বালুরঘাট ৫১২ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ শুরু হয় প্রায় একবছর আগে। শুরু থেকেই এই কাজে নিযুক্ত ঠিকাদার সংস্থার বিরুদ্ধে ওঠে পরিকল্পনা বিহীন ভাবে কাজ করার অভিযোগ। পুরনো রাস্তার যাবতীয় পিচ ও পাথর তুলে দেওয়ায় প্রথমে ধুলো এবং তারপর গর্ত ও কাদায় ভরেছে বিভিন্ন এলাকা। যা দিয়ে প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে বলে অভিযোগ। এরই মাঝে বুধবার কামারপাড়া এলাকায় ওঠে নিম্নমানের কাজের অভিযোগ। রাতের অন্ধকারে সিডিউল না মেনে দায়সারাভাবে ড্রেন তৈরির অভিযোগ তুলে কাজ বন্ধ করে দেন স্থানীয়রা। যারপরে কাজ শুরু হতেই ফের শুক্রবার বিকেলে জাতীয় সড়ক অবরোধ করে ঠিকাদার সংস্থার এমন পরিকল্পনা বিহীন কাজের প্রতিবাদ জানান স্থানীয়রা। জানানো হয়, এলাকায় ঘন ঘন লোডশেডিং’য়ের প্রতিবাদও। পুরো ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়। পরিস্থিতি বেগতিক বুঝতেই এলাকায় ছুটে আসেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ। স্থানীয় অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের প্রধানের সাথে কথা বলে বাসিন্দাদের তিনদিনের মধ্যে ওই এলাকায় কাজ শেষ করার আশ্বাস দিলে স্বাভাবিক হয় পরিস্থিতি।

এদিকে টানা দুঘন্টা ধরে এমন অবরোধে পথচলতি মানুষেরা চরম হয়রানি হলেও এলাকায় দেখা যায়নি কোনি পুলিশকর্মীকে। যে ঘটনাকে ঘিরেও ক্ষোভের সঞ্চার হয় এলাকায়। গোপাল বর্মন নামে এক গাড়িচালক বলেন, রাস্তার দুপাশে খাল কেটে রাখায় গাড়ি দাঁড় করাতে ভয় পাচ্ছেন।

এলাকার বাসিন্দা অলিক কুন্ডু বলেন, লোডশেডিং’য়ের জেরে একদিকে তাদের নাভিশ্বাস উঠেছে। তারমধ্যে এমন বিপজ্জনক ভাবে রাস্তা যেখানে সেখানে পরিকল্পনা বিহীন ভাবে খোড়ায় কাদা জলে চলাচল করা দুস্কর হয়ে দাঁড়িয়েছে। এই খামখেয়ালি কাজের প্রতিবাদ জানিয়ে রাস্তা অবরোধ করেছেন তারা।

অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের প্রধান মেরিলা মুরমু বলেন, জাতীয় সড়ক কর্তৃপক্ষ তার সাথে কথা বলেছেন। অতিদ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.