তৃণমূল নেতার বাড়িতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের নিয়ে বৈঠকের ছবি তোলায় দুই ছাত্রকে বেধড়ক মার, পুলিশের পক্ষপাতিতের অভিযোগে পথ অবরোধ

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৬ জুলাই: ত্রাণের টাকা নিয়ে দুর্নীতি। এই নিয়ে তৃণমূল সদস্যের বাড়িতে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীদের নিয়ে বৈঠক। ওই বৈঠকের ছবি তোলায় দুই ছাত্রকে বেধড়ক মারধর। পরে থানায় মিথ্যা অভিযোগ দিয়ে পুলিশের হাতে তুলে দেয় তৃণমূল সদস্য রাম প্রসাদ ঘোষ। পুলিশ তৃণমূল নেতাদের কথায় ওই দুই ছাত্রকে আটক করেছে। পুলিশের এই পক্ষপাতিতের অভিযোগ তুলে গ্রামবাসীরা পথ অবরোধ করেন। সোমবার ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগণার গাইঘাটার থানার আংরাইল গ্রামে। অবরোধকারীদের দাবি, যতক্ষণ ওই দুই ছাত্রকে থানা থেকে না ছাড়বে ততক্ষণ এই অবরোধ চলবে। প্রায় তিন ঘণ্টা অবরোধ চলার পর পুলিশ ছেড়ে দেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় গ্রামবাসী।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রবিবার আংরাইলের তৃণমূল পঞ্চায়েত সদস্য রাম প্রাসাদ ঘোষের বাড়িতে আমফান ক্ষতিপূরণ টাকা নয়ছয় ও স্বজনপোষণের অভিযোগ নিয়ে বৈঠক বসে। সেই সময় স্থানীয় দুই যুবক সৌরভ বারুই ও সম্রাট বারুই মোবাইলে ভিডিও ছবি তোলে। ভিডিও করার অপরাধে তাদের মারধর করে মোটরবাইক আটকে রেখে মিথ্যা অভিযোগ তুলে দুই ছাত্রকে পুলিশের হাতে তুলে দেওয়া তৃণমূল নেতারা। ওই দুই ছাত্রদের গ্রেফতারের প্রতিবাদে সোমবার সকাল থেকে গ্রামবাসীরা বনগাঁ ঝাউডাঙ্গা রোড অবরোধ করে। অবরোধে আটকে পড়ে পথচলতি মানুষ। এলাকায় যানজটের সৃষ্টি হয়।

ছাত্রদের মারধরের ঘটনা অস্বীকার করে তৃণমূলের পঞ্চায়েত সদস্য রামপ্রসাদ ঘোষ বলেন, তৃণমূল কংগ্রেসের ঝাউডাঙ্গা অঞ্চল সভাপতি বাসুদেব ঘোষের বাড়িতে হামলা করে ওই দুই যুবক সেই অভিযোগে পুলিশ তাঁদের গ্রেফতার করেছে।

বিজেপি নেতা হর্ষিত দাস বলেন, আমফান ঝড়ের টাকা তৃণমূল পরিচালিত পঞ্চায়েত প্রধান ও সদস্যরা দুর্নীতি করেছে। ঝড়ে যাদের কোনও ক্ষতি হয়নি বেছে বেছে তৃণমূল সমর্থকদের দেওয়া হয়েছে। এই নিয়ে আগেও পঞ্চায়েত ঘেরাও করে প্রতিবাদ করে ছিল গ্রামবাসী। সেই সময় প্রধান আশ্বাস দেন যাদের কোনও ক্ষতি হয়নি অথচ টাকা পেয়েছেন তাঁদের টাকা ফেরত দিলেই, প্রকৃত ক্ষতিগ্রস্তদের টাকা দেওয়া হবে। এই নিয়ে পঞ্চায়েত সদস্য রামপ্রসাদ ঘোষের বাড়ি ক্ষতিগ্রস্তদের নিয়ে বৈঠক বসে। সেই বৈঠকে ভিডিও করা নিয়ে ওই দুই ছাত্রকে মারধর করে পুলিশের কাছে মিথ্যা অভিযোগ দিয়ে ধরিয়ে দেয়। পুলিশ গ্রামের মানুষের কোনও কথা না শুনে, তৃণমূল নেতাদের অভিযোগের ভিত্তিতে ছাত্রদের গ্রেফতার করেছে। পুলিশের এই পক্ষপাতিতের ধিক্কার জানিয়ে এই অবরোধ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here