আব্বাস সিদ্দিকির উপর হামলা, প্রতিবাদে দীর্ঘক্ষণ রাস্তা অবরোধ দক্ষিণ ২৪ পরগণা জেলাজুড়ে

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগণা, ১০ আগস্ট:
ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকির উপর হামলা ও হেনস্থার প্রতিবাদে দক্ষিণ ২৪ পরগণা জেলার বিভিন্ন প্রান্তে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন আহসুন্নাতুল জামাতের কর্মী ও সমর্থকরা। সোমবার দুপুরে আব্বাস সিদ্দিকির উপর হামলার ঘটনা ঘটে দক্ষিণ ২৪ পরনার ভাঙড় থানার বোদরা গ্রাম পঞ্চায়েতের কাজদিয়া গ্রামে। আব্বাস সিদ্দিকি ও তাঁর অনুগামীদের মারধরের পাশাপাশি তাঁদের গাড়ি ভাঙ্গচুর করা হয় বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়। আক্রান্তদের অভিযোগ, এই ঘটনার পিছনে ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা ও তাঁর অনুগামিরা রয়েছেন। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন শওকত।

এদিকে ঘটনার পরই আব্বাস সিদ্দিকির উপর হেনস্থার অভিযোগে ভাঙড়ের ঘটকপুকুর বাজার এলাকায় বাসন্তী হাইওয়ে অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন তার অনুগামীরা। স্থানীয় সূত্রের খবর, সোমবার ভাঙড়ের কাজদিয়ায় আব্বাস সিদ্দিকির এক অনুগামীর বাড়িতে সৌজন্য সাক্ষাতের জন্য আসেন আব্বাস সিদ্দিকি, সেই সময় এলাকার বিধায়ক শওকত মোল্লার অনুগামীরা তার উপর আক্রমণ করে। সেই ঘটনার প্রতিবাদে ও মূলত দোষীদের গ্রেফতারের দাবিতে এই অবরোধ শুরু হয়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। আব্বাসের অনুগামীদের দাবি, রবিবার রাতে বোদরা অঞ্চলে আব্বাস সিদ্দিকীর অনুগামীদের উপর আক্রমণ চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা।

এই ঘটনার পর তা সরেজমিনে খতিয়ে দেখতে সোমবার সকালে ঐ এলাকার উদ্দেশ্যে রওনা দেন পীরজাদা আব্বাস সিদ্দিকি। কিন্ত হটাৎ রাস্তায় তাঁর গাড়ির উপর ইট পাটকেল ছুঁড়ে হামলা চালায় দুষ্কৃতিরা। আক্রান্ত হন পীরজাদা আব্বাস সিদ্দিকি স্বয়ং। এই ঘটনার প্রতিবাদেই ঘটকপুকুর ও বাসন্তী হাইওয়ে অবরোধ করে তাঁর অনুগামীরা। পাশাপাশি দক্ষিণ ২৪ পরগণা জেলার বিভিন্ন জায়গায় তাঁর অনুগামিরা পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। দীর্ঘ চার ঘণ্টার বেশি অবরোধের পর অবশ্য বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু ঘটকপুকুর এলাকায় এসে বিক্ষোভকারীদের আশ্বাস দেন যে দোষীদের দ্রুত গ্রেফতার করা হবে। সেই আশ্বাসের পরেই কার্যত ওঠে অবরোধ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here