ঋষি অরবিন্দ ইনস্টিটিউট অফ টিচার এডুকেশনের​ আবাহনী অনুষ্ঠান, প্রকাশিত হলো রানী শিরোমনির উপর নির্মিত শর্টফিল্ম

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ২০ অক্টোবর: মনোগ্রাহী সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো আবাহনী অনুষ্ঠান। মেদিনীপুর সদর ব্লকের পাঁচখুরির ঋষি অরবিন্দ ইনস্টিটিউট অফ টিচার এডুকেশনের​ উদ‍্যোগে রবিবার এই অনুষ্ঠান হয়।

বিকেলে কংসাবতী নদীর তীরে রাঙামাটি রেলব্রিজের কাছে সূর্যাস্তের হাটের মুক্ত মঞ্চে এই অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত জানান কলেজের সম্পাদক মিঠুন বারিক।
আবৃত্তি, সঙ্গীত, নৃত্য, ঢাকের বাদ‍্যের মাধ‍্যমে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপন করা হয় কলেজের তরফ থেকে। অংশ নেন কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অতিথি শিল্পীরা। পাশাপাশি কলেজের প্রয়োজনায় রানী শিরোমনির উপর নির্মিত একটি শর্টফ্লিম রিলিজ হয়। পরিচালক নিসর্গ নির্যাস। সিনেমাটোগ্রাফার অরিত্র রায়। সম্পাদনা করেছেন সুনীল বিশ্বাস। তুলে ধরা হয় চুয়াড় বিদ্রোহের নেত্রী রাণি শিরোমণির কথা।
মহাবিদ্যালয়ের সম্পাদক মিঠুন বারিক বলেন, গৌরবের ইতিহাস তুলে ধরতেই এই স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র। মানুষরূপী দুর্গা তো রাণি শিরোমণি। তাই শারদাঞ্জলিতে অনুষ্ঠানের মাঝে এই শর্টফিল্ম। মূল চরিত্রে অভিনয় করেছেন মহাবিদ্যালয়ের সহ শিক্ষিকা সহেলী বেরা খান। দেবী স্তুতি করেছেন মহাবিদ্যালয়ের সহ শিক্ষিকা সুলগ্না চক্রবর্তী। গোটা অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন অরিজিৎ সিনহা ও মৈথিলী ঘোষ।

উপস্থিত ছিলেন কলেজের কর্ণাধার শিক্ষাব্রতী মিহির কুমার বারিক, ডি এস পি সব‍্যসাচী সেনগুপ্ত, অর্থনীতিবিদ নির্মল ঘোড়াই, সময় বাংলার কর্ণাধার জয়ন্ত মন্ডল, প্রাক্তন ডি আই শিশির কুমার মিশ্র, চিকিৎসক ডাঃ জি বেরা, প্রধান শিক্ষক অরুণাংশু দে, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, শিক্ষক মণিকাঞ্চন রায়, কুড়মি সংগঠনের প্রতিনিধি অরূপ মাহাতো, সুশীল মাহাতো সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here