পুরুলিয়া জেলার ৪৪৩ টি পোস্ট অফিস থেকে জাতীয় পতাকা বিক্রি, উৎসাহ দেখা গিয়েছে মানুষের

সাথী দাস, পুরুলিয়া, ৬ আগস্ট: স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে পোস্ট অফিস থেকে জাতীয় পতাকা বিক্রি শুরু হয়েছে পুরুলিয়ায়। ১ আগস্ট থেকে জেলার ৪৪৩ টি পোস্ট অফিস থেকে বিক্রি শুরু হয়েছে জাতীয় পতাকা। ছুটির দিনও এটা চলবে।

ডাক বিভাগের পুরুলিয়ার সুপার সেবাব্রত মাজি বলেন, “প্রতিটি পোস্ট অফিস থেকে তেরঙ্গা পতাকা বিক্রি করা হচ্ছে। পোস্ট অফিসে আসা গ্রাহকদের ওই পতাকাগুলি বিক্রি করা হচ্ছে।”

ঝালদা পোস্ট অফিস থেকে জাতীয় পতাকা বিক্রি করতে গিয়ে পোস্টমাস্টার মধুসূদন দাস জানিয়েছেন, “২৫ টাকা করে প্রমাণ মাপের একটি তেরঙ্গা পতাকা বিক্রির নির্দেশ এসেছে। পতাকা বিক্রির শুরুর দিনই ভাল সাড়া মিলেছে বলে দাবি তাঁর।”

স্বাধীনতা দিবসের আগে জাতীয় ভাবাবেগ দেখা গিয়েছে রাজ্যের এই পশ্চিম প্রান্তের জেলা পুরুলিয়ায়। স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে দেশের প্রতিটি বাড়িতে জাতীয় পতাকার উত্তোলন দেখতে চায় কেন্দ্রীয় সরকার। এ জন্য ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান শুরু করেছে কেন্দ্র সরকার। এই অভিযান সারা দেশে সফল করতে দেশের সব প্রান্তে ছড়িয়ে থাকা পোস্ট অফিসের মাধ্যমে জাতীয় পতাকা বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। সে জন্য ইতিমধ্যেই নির্দেশ পৌঁছেছে দেশের দেড় লক্ষেরও বেশি পোস্ট অফিসে। সেই মতো এ রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে শুরু হয়েছে জাতীয় পতাকা বিক্রি।

পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো জানান, “স্বাধীনতা সংগ্রামীদের সম্মান জানাতে উদ্যোগ নিয়েছে কেন্দ্র সরকার। সে জন্যই ‘হর ঘর তিরঙ্গা’ অভিযানের ডাক দেওয়া হয়েছে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here