জেলা প্রশাসনকে বুড়োআঙ্গুল দেখিয়ে নদী থেকে বালি চুরি চলছেই

জেলা প্রশাসনকে বুড়োআঙ্গুল দেখিয়ে নদী থেকে বালি চুরি চলছেই

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১২ সেপ্টেম্বর: জেলা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে অবৈধভাবে নদী থেকে বালি চুরি চলছে উত্তর দিনাজপুরে। রায়গঞ্জ ব্লকের ২ নম্বর জগদীশপুর গ্রামপঞ্চায়েতের খাড়ি জগদীশপুর এলাকায় নাগর নদী থেকে অত্যাধুনিক পদ্ধতির মাধ্যমে বালি তুলে রাতের অন্ধকারে পাচার করা হচ্ছে। বেআইনি এই বালি পাচারের অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত বালি মাফিয়াদের বিরুদ্ধে। এলাকার বিজেপি বিধায়ক তৃনমূল নেতাদের কাটমানি খেয়ে বালি পাচারের সাথে যুক্ত থাকার অভিযোগ তুলেছেন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত করবেন বলে জানিয়েছেন রায়গঞ্জ বিএলআরও রাজীব গোস্বামী।

নদীর জল শুকিয়ে আসলে প্রকাশ্যেই ট্রাকক্টর নামিয়ে বালি তুলে তা পাচার করা হয়ে থাকে। আর নদীতে জল থাকলে পাম্পসেট দিয়ে লিভারের সাহায্যে বালি তুলে তা পাচার করা হচ্ছে। রায়গঞ্জ ব্লকের খাড়ি জগদীশপুর এলাকায় থাকা নাগর নদীতে এভাবেই অবৈধভাবে বালি তুলে তা পাচার করার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেস আশ্রিত বালি মাফিয়াদের বিরুদ্ধে। এরফলে একদিকে যেমন সরকারি রাজস্বের ক্ষতি হচ্ছে অপরদিকে ক্ষতি হচ্ছে নদীবাঁধেরও।

এলাকার বাসিন্দাদের অভিযোগ, প্রশাসনের কাছে বহুবার অভিযোগ করেও কোনও সুরাহা হয়নি। এলাকার বিজেপি বিধায়ক দেবেন রায় জানিয়েছেন, তৃণমূল আশ্রিত বালি মাফিয়ারাই এই কাজ করছে। এক শ্রেণির তৃণমূল কংগ্রেস নেতারা মাফিয়াদের কাছ থেকে কাটমানি খেয়ে বেআইনিভাবে বালি পাচারে মদত দিচ্ছে। প্রশাসনের আধিকারিকরাও এই বালি পাচারের সাথে পরোক্ষভাবে যুক্ত বলে অভিযোগ উঠেছে।

যদিও রায়গঞ্জ ব্লকের বিএলআরও রাজীব গোস্বামী জানিয়েছেন, এখনও পর্যন্ত তার কাছে কোনও লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ এলে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 3 =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.