উত্তরপাড়া পুরসভায় বসানো হল স্যানিটাইজার টালেল

আমাদের ভারত, হুগলী, ২০ এপ্রিল: রাজ্য সরকারের নির্দেশ মত আজ থেকে আবার কাজ শুরু হল পুরসভাগুলিতে। যদিও তা একেবারেই সামান্য পরিমাণে। হুগলীর শ্রীরামপুর পুরসভায় এদিন সকালে কর্মচারীরা কাজে যোগ দেন। যদিও এই অফিসে আসার জন্য বেশ কিছু নিয়ম জারি করা হয়েছে কর্মীদের জন্য। অফিসে ঢোকার সময় স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার করে ঢুকতে হবে। একই সাথে দূরত্ব বজায় রেখে অফিসে কাজ করতে পারবেন কর্মচারী থেকে পুর নাগরিকরা।

এদিকে এদিন হুগলীর উত্তরপাড়াতেও চালু হল পুরসভার কাজ। করোনা সংক্রমণ প্রতিরোধে জেলাগুলির মধ্যে প্রথম উত্তরপাড়া পুরসভাই তাদের অফিসের ঢোকার মুখে আগত শহরবাসীর শরীর স্যানিটাইজ করার জন্য কয়েকটি টানেল বসানো হয়। এই সমস্ত টানেলের মধ্যে স্বয়ংক্রিয় মেশিন থাকবে এবং সেই স্বয়ংক্রিয় মেশিন থেকে সোডিয়াম হাইড্রোক্লোরাইড স্প্রে করা হবে সমস্ত মানুষের শরীরে। আজ উত্তরপাড়া পৌরসভায় এই ব্যবস্থার সূচনা করলেন উত্তরপাড়া কোতরং পৌরসভার পুরপ্রধান দিলীপ যাদব।

তিনি বলেন, এখন করোনার যে ভয়াবহ প্রভাব চলছে তা থেকে আমাদের শহরবাসীকে যাতে নিরাপদে রেখে পরিসেবা দেওয়া যায় তার জন্য আমাদের পুরসভা অক্লান্ত চেষ্টা করে চলেছে। আমাদের পুরসভার ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীরা ইতিমধ্যেই বাড়ি বাড়ি গিয়ে প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করছেন। আজ এই পুরসভায় অটোমেটিক স্যানিটাইজার টানেল বসানো হল এবং আমরা আজকের মধ্যেই এখানকার পুরসভা পরিচালিত যে হাসপাতাল আছে সেখানেও স্যানিটাইজার টানেল ইনস্টল করছি। এছাড়া এখানকার কাঁঠালবাগান বাজারের প্রবেশ পথে আমরা প্রত্যেককে সানিটাইজ করার জন্য টানেল বসাবো। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে যেভাবে হোক আমাদের রাজ্যবাসীদের স্বাস্থ্যের দিকে কঠোর ভাবে নজর দিতে হবে এবং এ ব্যাপারে পৌরসভা গুলিকে এগিয়ে আসতে হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here