প্রশান্ত কিশোরের সঙ্গে শরদ পাওয়ারের সাক্ষাৎকার! ভোট কুশলীর মুম্বই সফর ঘিরে নয়া জল্পনা

আমাদের ভারত, ১১ জুন: বহু চর্চিত রাজনৈতিক কৌশলবিদ প্রশান্ত কিশোর আজ দেখা করলেন ন্যাশালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) সভাপতি শরদ পাওয়ারের সঙ্গে। তাদের এই সাক্ষাৎকার নিয়ে শুরু হয়েছে জল্পনা। ২০২১ বাংলা বিধানসভা নির্বাচনে মমতা ব্যানার্জির জয়ের মূল কাণ্ডারী এই প্রশান্ত কিশোর। তাঁরই পরামর্শ এবং রণকৌশল অনুসরণ করেই এরাজ্যে তৃণমূল বিজয়ী হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সেই পিকের সাথেই এবার বৈঠকে বসলেন শরদ পাওয়ার, লক্ষ্য কি ২০২৪ এর লোকসভা নির্বাচন?

শুধুমাত্র বাংলা নয়, তামিলনাড়ুর ডিএমকের জয়ের কৃতিত্বও এই রাজনীতিবিদেরই। এমনকি এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হয়েও নির্বাচনী লড়াইয়ের ঘুঁটি সাজিয়েছেন তিনি।

শুক্রবার সকাল ১০টা নাগাদ শরদ পাওয়ারের দক্ষিণ মুম্বইয়ের বাসভবন ‘সিল্ভার ওকে’ দেখা করতে যান প্রশান্ত কিশোর। তাদের আলোচনা শেষ হয় বেলা প্রায় ২টো নাগাদ। প্রশান্ত কিশোরের জন্য দুপুরের খাবারের আয়োজনও নাকি করা হয়েছিলো বলে জানা যায়।

এই সাক্ষাৎকার ঘিরে বিভিন্ন মহলে শুরু হয় নানা গুঞ্জন। কারণ, পশ্চিমবঙ্গে সাফল্যের পরই প্রশান্ত কিশোর তার পেশা ছাড়ার কথা বলেন। তার পরও এই সাক্ষাৎকার কোন উদ্দেশ্যে, সে নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।
অনেকে মনে করছেন, ২০২২ উত্তর-প্রদেশের নির্বাচন এবং ২০২৪ এর লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে জোটবদ্ধ হয়ে লড়াইয়ের রণনীতি নিয়েই আলোচনা হয়েছে। আবার অনেকে মনে করছেন, বেশ কিছু দিন ধরেই শরদ পাওয়ারের শারীরিক অবস্থা খারাপ যাচ্ছে। তাঁর শারীরিক অবস্থার খবরাখবর নিতে অনেকেই দেখা করতে আসছেন তাঁর সাথে। প্রশান্ত কিশোরও ঠিক একই কারনে গিয়েছেন। তবে প্রশান্ত কিশোর এবং শরদ পাওয়ার, দুজনের কেউই এই বিষয়ে মুখ খোলেননি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here