সাধারণ মানুষের বদলে দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদদের মারুক জঙ্গিরা: সত্যপাল মালিক

সাধারণ মানুষের বদলে দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদদের মারুক জঙ্গিরা: সত্যপাল মালিক

আমাদের ভারত ডেস্ক,২২ জুলাই: সাধারণ মানুষ কিংবা পুলিশ বা নিরাপত্তা কর্মীদের না মেরে দুর্নীতি গ্রস্থ রাজনীতিবীদদের মারুক জঙ্গিরা। হাতে বন্দুক তুলে নেওয়া সন্ত্রাসবাদীদের উদ্দেশ্য এই কথাই বলেছেন জম্মু কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। রবিবারে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন জঙ্গিরা সাধারণ মানুষ বা নিরাপত্তাকর্মীদের না মেরে যারা রাজ্যের সমস্ত সম্পদ চুরি করছে সেই সমস্ত দুর্নীতিগ্রস্ত রাজনীতিতে মেরে ফেলুক। কার্গিলের একটি অনুষ্ঠানে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন যে ছেলেরা হাতে বন্দুক তুলে নিয়েছে তারা নিজেদের লোককে মারছে। তারা কেবল পি এস ও এবং এসপিওদের মারছে। তিনি তাদের প্রশ্ন করেন “তোমরা কেন ওদের মারছো? তোমরা তাদের মারো যারা কাশ্মীরের সম্পদ চুরি করছে। তোমরা কি তাদের কাউকে মেরেছো?”

সত্যপাল মালিক এদিন অভিযোগ করেন যে রাজনৈতিক পরিবারগুলি কাশ্মীর শাসন করছে তারা রাজ্যের সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করে সারা পৃথিবী জুড়ে সম্পত্তি কিনে জোর করছে। এদিন তিনি স্পষ্ট জানান, ভারত সরকার বন্দুকের সামনে কখনো নত হবে না।

কাশ্মীরের রাজনৈতিক নেতাদের সম্পর্কে তিনি বলেন, এরা দুর্নীতিগ্রস্থ। নির্বাচনের অস্বচ্ছতার জন্য প্রতিনিধিত্বমূলক চরিত্রে কেউ ক্ষমতায় আসতে পারেন না। তিনি আরো বলেন তার হাতে ক্ষমতা থাকলে তিনি এই দুর্নীতিগ্রস্তদের জেলে দিতেন। তিনি বলেন যে বড় বড় পরিবারগুলি কাশ্মীরে রাজত্ব করেছে তাদের বিপুল সম্পত্তি। তাদের একটা বাড়ি শ্রীনগরে, একটা দিল্লিতে, একটা দুবাইতে, একটা লন্ডনে আরো অন্যান্য বহু জায়গায়। বড় বড় হোটেলের শেয়ার হোল্ডার তারা।

তবে রাজ্যপালের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ। টুইটে তিনি লেখেন,রাজ্যপাল আপাত দৃষ্টিতে একজন দায়িত্ববান মানুষ যিনি সাংবিধানিক পদে রয়েছেন। অথচ তিনি জঙ্গিদের বলছেন দুর্নীতিগ্রস্ত হয়ে পড়া রাজনীতিকদের মেরে ফেলতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =