সোমবার থেকে স্কুল খুলে যাচ্ছে পাঞ্জাবে

আমাদের ভারত, ৩১ জুলাই:এখনো পর্যন্ত করোনার প্রকোপ সম্পূর্ণ কাটেনি। কিন্তু করোনার কারণে আর স্কুল বন্ধ রাখতে চাইছে না পাঞ্জাব সরকার। তাই কোভিডের সমস্ত রকম সর্তকতা ও সমস্ত বিধি মেনেই ২ আগস্ট থেকে স্কুল খোলার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।সংক্রমণের হার রাজ্যে নিম্নমুখী হওয়ার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাব সরকার বলে জানা গেছে।

একেবারে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পঠন-পাঠন চালু করার কথা বলা হয়েছে। কোভিডের বিধি-নিষেধ আগামী ১০ অগাস্ট পর্যন্ত জারি রয়েছে পাঞ্জাবে। কিন্তু তার মধ্যেই শনিবার পাঞ্জাব সরকারের তরফে স্কুল চালু করার নির্দেশ দেওয়া হলো। তবে পঠন-পাঠন চালু হলেও স্কুলে কোভিড সর্তকতা মানার কথা বলা হয়েছে।রাজ্য শিক্ষাদপ্তরের তরফে সেই মর্মে নির্দেশিকা প্রকাশ করবে বলেও জানানো হয়েছে।

সম্প্রতি একাংশের বিশেষজ্ঞরা বলেছেন কমিটির বিরুদ্ধে শিশুদের প্রতিরোধ ক্ষমতা অনেকটাই বেশি।তাই স্কুলের পঠন পাঠন বন্ধ রাখার প্রয়োজন নেই। সম্ভবত এরপরই স্কুল খোলার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব সরকার। কিন্তু স্কুল খুললেও কোভিডের বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত রাজ্যে জারি থাকবে। প্রায় ৫ লক্ষ ৯৯ হাজার ২০৮ জন এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে পাঞ্জাবে। মৃত্যু হয়েছে ১৬ হাজার ২৯২ জন মানুষের। গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ৪৮ জন ও মৃত্যু হয়েছে দুজনের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here