পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে স্কুটির শ্রাদ্ধানুষ্ঠান, অভিনব প্রতিবাদ কাশী মিত্র ঘাটে

রাজেন রায়, কলকাতা, ১৫ জুন: পেট্রল-ডিজেলের অস্বাভাবিক হারে লাগাতার মূল্যবৃদ্ধির প্রতিবাদে স্কুটি-র শ্রাদ্ধানুষ্ঠান করা হল উত্তর কলকাতার কাশী মিত্র ঘাট স্ট্রিটে। এর আগে, কুমারটুলি থেকে গঙ্গার ঘাট পর্যন্ত খাটিয়াতে স্কুটি-র শবযাত্রা করা হয়। রাস্তায় এই অভিনব ঘটনা দেখে রীতিমতো পুলকিত সাধারণ মানুষ।

জ্বালানি তেলের অস্বাভাবিক হারে মূল্যবৃদ্ধি হয়েছে। পেট্রল প্রায় একশোর কাছাকাছি; প্রথমবারের মতো ডিজেলও নব্বইয়ের ওপরে। লাগাতার দামবৃদ্ধিতে কার্যত নাভিশ্বাস অবস্থা মানুষজনের। আর এই অবস্থায়, সিটিজেন এগেইনস্ট ডার্টি পলিটিক্স অ্যান্ড করাপশন নামে একটি সংগঠন করল এই অভিনব প্রতিবাদ।

সোমবার উত্তর কলকাতার কুমারটুলি থেকে কাশী মিত্র ঘাট পর্যন্ত স্কুটির শবযাত্রা করেন। পরে শ্মশান লাগোয়া গঙ্গার পাড়ে স্কুটির পারলৌকিক ক্রিয়াও করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য সুমন মিত্র জানিযেছেন, যে হারে পেট্রল-ডিজেলের দাম বেড়েছে। তাতে জিনিসপত্র কার্যত অগ্নিমূল্য। অবিলম্বে জ্বালানি তেলের দাম কমানোরও দাবি তুলেছে সিটিজেন এগেইনস্ট ডার্টি পলিটিক্স অ্যান্ড কোরাপশন নামে ওই সংগঠনটি। প্রসঙ্গত এই সংগঠন এর আগে পিপিই কিট পরে নির্বাচন কমিশনের সামনে প্রতিবাদ এবং রাজ ভবনের সামনে ভেড়ার পাল নিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন এই সংগঠনের নেতা সুমন মিত্র। তার এই প্রতিবাদের ধরনকে সমর্থন করেছেন সকলে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here