আর্তনাদ! আমরা শিল্পী, আমরা মঞ্চ নিয়ে বাঁচতে চাই, আমাদের একটু বাঁচতে দাও

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ১০ অক্টোবর: শিল্পীর জায়গা মঞ্চ, সেই মঞ্চ ছেড়ে বাধ্য হয়ে রাস্তায় নামতে হল তাদের। সংগীত শিল্পী, সংগীতের সাথে যুক্ত মিউজিশিয়ান, সাউন্ড এর সাথে যুক্ত কর্মী যারা, প্রত্যেকেই পথে নামলেন অশোক নগর এলাকায়। রাজ্যে রাজনৈতিক সমস্ত অনুষ্ঠান হতে পারলেও কেন তাদের মঞ্চ দেওয়া যাবে না, এই প্রশ্ন তুলল শিল্পীরা। সারাবছর তাঁরা এই দুর্গা পুজোর আশায় থাকেন, যাতে তারা কিছু অতিরিক্ত উপার্জন করবেন কিন্তু প্রশাসনের নির্দেশে দুর্গাপুজোয় সরকারের দেওয়া গাইডলাইনেই আটকে পড়েছে শিল্পীদের ভবিষ্যৎ। তাই চিন্তায় মাথায় হাত শিল্পীদের। তাদের একটাই দাবি তাঁদের মঞ্চ তাঁদের ফিরিয়ে দেওয়া হোক।

করোনা সঙ্কটে কেউ কেউ পেশা ছেড়ে করে অন্য পেশায় চলে যেতে বাধ্য হচ্ছে। তাই সরকারের কাছে আবেদন সঙ্গীতশিল্পীদের এবং তার সাথে যুক্ত মিউজিশিয়ান ও ইলেকট্রিশিয়ানদের, তাদের কর্মস্থল ফিরিয়ে দেওয়া হোক। শুক্রবার এরই প্রতিবাদে দুপুরে অশোকনগর চৌরঙ্গী মোড় থেকে সংগীতশিল্পী, মিউজিশিয়ান ও ইলেকট্রিশিয়ান সংগঠনের পক্ষ থেকে কয়েকশ মানুষ প্রতিবাদ মিছিল করে প্রায় ৫ কিলোমিটার হেঁটে হাবড়া স্টেশনে এসে মিছিল শেষ করে।

তাদের একটাই দাবি, যত তাড়াতাড়ি সম্ভব তাদের এই মঞ্চ তাদের ফিরিয়ে দেওয়া হোক, আবেদন রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে। প্রসঙ্গত উল্লেখ্য, হাবড়া ও অশোক নগর এলাকায় প্রায় ৫ হাজার শিল্পীর ভবিষ্যত এখন অন্ধকারে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here