বাংলা গানের সুরে ঘরে থাকার বার্তা দিয়ে করোনা সচেতনতার প্রচারে গান গাইলেন বনগাঁর এসডিপিও

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ৫ এপ্রিল: ফেসবুকে গানের ভিডিও ভাইরাল করে মানুষকে ঘরে থাকার বার্তা দিলেন উত্তর ২৪ পরগনার বনগাঁ মহকুমার পুলিশ আধিকারিক অশেষ বিক্রম দস্তিদার। আপাতত ২১ দিনের লকডাউনের জেরে ঘরবন্দি প্রায় গোটা দেশের মানুষ। কেবল অত্যাবশ্যকীয় কাজ ছাড়া রাস্তায় বেরোতে নিষেধ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী সহ রাজ্যের মুখ্যমন্ত্রীও। করোনা সংক্রমণ রুখতে একমাত্র উপায় সোশ্যাল ডিসটেন্সিং। পরিস্থিতি সামাল দিতে ও কেউ যাতে নিয়ম না ভাঙে সেইদিকে কড়া নজর পুলিশের। জায়গায় জায়গায় চলছে নাকা চেকিং। নিয়ম ভাঙলে ব্যবস্থা রয়েছে শাস্তিরও।

তবে কেবল রক্তচক্ষু নয়, করোনা আবহে সামনে আসছে পুলিশের বিভিন্ন ভূমিকার ছবিও। এবার ভাইরাল হল সচেতনতা প্রচারে মাইক হাতে এক পুলিশ অফিসারের গান। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও সামনে আসতেই ভাইরাল হয়। তবে অন্যদের মতো রাস্তায় ঘুরে নয়। বনগাঁর এসডিপিও অশেষ বিক্রম দস্তিদার তার নিজের ফেসবুক থেকে ভাইরাল করে মানুষের কাছে পৌছে দিতে চেয়েছেন এই সচেতনতার বার্তা। অফিসারের গলায় জনপ্রিয় বাংলা গান “মহিনের ঘোড়া গুলি” ব্যান্ডের “পৃথিবীটা নাকি ছোট হতে হতে স্যাটেলাইট আর কেবলের হাতে ডয়িংরুমে রাখা বোকা বাক্সতে বন্দি, আ আ হা হা হা” এই গানের সুরেই তিনি তাঁর গান গেয়েছেন।

গানের প্রত্যেক কথায় উঠে এসেছে বৃহত্তর স্বার্থে লকডাউনের নির্দেশ মেনে ঘরে থাকার আবেদনও। ফেসবুক খুললেই দেখা যায় কয়েক হাজার লাইক। ঘরে বসেই উপভোগ করেছেন বহু মানুষ। বয়স্ক থেকে শিশু, সবাই রয়েছে সেই দলে। এই অভিনব প্রচার পদ্ধতি দেখে অভিভূত নেটদুনিয়াও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here