যোগাতে এশিয়ার মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করল শান্তিপুরের সীমা বসাক

যোগাতে এশিয়ার মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করল শান্তিপুরের সীমা বসাক

স্নেহাশিস মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ৬ আগস্ট:
“ফার্স্ট এশিয়ার যোগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০১৯ ” অনুষ্ঠিত হলো বাংলাদেশে। ঢাকার “বঙ্গবন্ধু স্পোর্টস কাউন্সিল অডিটোরিয়াম” হলে এই যোগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছিল। বাংলাদেশের যোগা অ্যাসোশিয়েশন এই অনুষ্ঠানটির পরিচালনা করে।

বিভিন্ন দেশ যেমন- থাইল্যান্ড, ইরান, ভুটান, নেপাল, ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা, হংকং, মায়ানমার এছাড়া এশিয়ার আরো অনেক দেশ থেকে বিভিন্ন প্রতিযোগিরা এই যোগাসন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ভারতবর্ষ থেকে অংশগ্রহণ করেছিল নদিয়ার শান্তিপুরের মেয়ে সীমা বসাক। ১৫ থেকে ১৯ মহিলা বিভাগে নদিয়ার শান্তিপুরের মেয়ে সীমা বসাক এশিয়ার মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করে।

৮ বারের বেঙ্গল চ্যাম্পিয়ন এবং ২ বারের জাতীয় খেতাবের অধিকারী শান্তিপুরের সীমা জানায়, ৪ বছর বয়স থেকে সে যোগাসন করে। সকলের আশীর্বাদে সে আরও এগিয়ে যেতে চায়। আগামী দিনে যোগা নিয়ে রিসার্চ করতে চায় নদিয়ার সীমা। যোগায় শান্তিপুরের সাথে সাথে পশ্চিমবঙ্গ তথা ভারতের মুখ উজ্জ্বল করাই তার একমাত্র লক্ষ্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্লোবাল যোগা জোটের সভাপতি ডঃ গোপাল জি যিনি চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেন এবং বাংলাদেশ সরকার সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী, কে.এম. খালিদ যিনি এই যোগা চ্যাম্পিয়নশিপের প্রধান অতিথি ছিলেন। অনুষ্ঠানে বাংলাদেশ যোগ সমিতির সভাপতি কবির বিন আনোয়ার, ভাইস-চেয়ারম্যান সামিম খান টিটু, সাধারণ সম্পাদক হামিদ এবং জাতীয় ক্রিড়া পরিষদের সম্পাদক মাসুদ করিম প্রমুখ উপস্থিত ছিলেন। বাংলাদেশে ভারতীয় হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার মিধুন টি.কে. প্রধান অতিথির আসন গ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 4 =