গ্রিনজোন কোচবিহারে হঠাৎ খুলেগেল দোকানপাট, কিন্তু বাস চলালেন না মালিকরা

আমাদের ভারত, কোচবিহার, ৪ মে: গ্রিনজোন কোচবিহারে আজ থেকে বেশ কিছু ছাড়ের কথা ঘোষনা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু কোনও নির্দেশিকা না আসা সত্ত্বেও বেশকিছু দোকানপাট আজ খোলা হয়। রাস্তাঘাটেও মানুষের ভিড় হয়। কিন্তু বাস মালিকরা বাস চালাতে রাজি হননি। তারা জানিয়েছেন নির্দেশিকা না পাওয়া পর্যন্ত তারা কোনো সিদ্ধান্ত নেবেন না।

মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আজ থেকে বেসরকারি বাস চালানোর কথা ছিল। কিন্তু এই নিয়ে কোনও সরকারি নির্দেশিকা না আসায় বাস চালাচ্ছেনা বাস মালিকরা। তাঁরা দাবি করেছেন এভাবে বাস চালালে ক্ষতির সম্মুখীন হবেন তারা। রাজ্য সরকার সুস্পষ্ট নির্দেশিকা দিলে তবেই বাস চালানোর ব্যাপারে চিন্তাভাবনা করবেন তারা। তাদের দাবি ২০ জন যাত্রী নিয়ে বাস চালালে তেলের খরচ উঠবে না।

অন্যদিকে এদিন বেশ কিছু চা, পান ও অন্য দোকান খুলেছে কোচবিহার শহরে, ভবানীগঞ্জ বাজার এলাকাতেও কিছু দোকান সকালে খোলা হলে পুলিশ গিয়ে তা বন্ধ করে দেয়। সকাল থেকে রাস্তাঘাটে অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি মানুষ দেখা যায় পরে পুলিশ প্রশাসন সক্রিয় হলে ভিড় কিছুটা কম হয়। জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ছাড়ের ব্যাপারে সরকারি তরফে কোনও নির্দেশিকা না আসায় তা এখনই দেওয়া হচ্ছে না কোচবিহারে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here