ফের বিজেপি মুখি শোভন চ্যাটার্জি! আগামীকাল দিল্লি যাচ্ছেন কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ২২ জুলাই: নিষ্ক্রিয়তা ভেঙে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বর সঙ্গে আলোচনা করতে দিল্লি যাচ্ছেন শোভন চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার তিনি দিল্লি যাচ্ছেন। সঙ্গে যাচ্ছেন তার বান্ধবী বৈশাখি ব্যানার্জিও।

প্রসঙ্গত, কেন্দ্রীয় নেতৃত্বের হাত ধরে দিল্লিতে বিজেপিতে যোগদান করেছিলেন শোভন চট্টোপাধ্যায়। তারপর রাজ্য সদর দফতরে তাঁকে বিশেষ সম্বর্ধনা দেয় রাজ্য বিজেপি। সেই সম্বর্ধনা সভায় পরিস্কার হয়েগিয়েছিল, রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ শোভন চট্টোপাধ্যায়কে খুব একটা আমল দেবে না। আর তাতেই অভিমান হয় প্রাক্তন তৃণমূল নেতার।
এরপর নিজেই রাজ্য বিজেপির সঙ্গে দূরত্ব বাড়িয়ে আর দলের কর্মসূচিতে যোগদান করেননি। কয়েকবার তাঁর মান ভাঙাতে কেন্দ্রীয় নেতারা ফোন করেছিলেন। তাঁর বান্ধবী বৈশাখি ব্যানার্জির সঙ্গে একাধিকবার আলোচনা করেছিলেন রাজ্যের সহকারি পর্যবেক্ষক অরবিন্দ মেনন।
এর মধ্যে অবশ্য শোভন চ্যাটার্জি গত ভাইফোঁটায় উপস্থিত হন মুখ্যমন্ত্রীর কালিঘাটের বাড়িতে। মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে ফোঁটা নেন প্রাক্তন মেয়র। তারপরেই জল্পনা শুরু হয় তৃণমূলে ফিরছেন শোভন চ্যাটার্জি। কিন্তুু সব জল্পনার অবসান ঘটিয়ে শোভন চ্যাটার্জি ২০১৯ এর লোকসভা ভোটে ছিলেন নিষ্ক্রিয়।
এরপর তৃণমূল এবং বিজেপি শোভন চ্যাটার্জিকে নিয়ে কথা বন্ধ করে দেয়। সবাই বলতে থাকেন রাজনৈতিক সন্ন্যাস নিয়েছেন শোভন চ্যাটার্জি। তবে এবার নিজেই রাজনৈতিক সন্ন্যাস কাটিয়ে ২০২১ এ ফেরার বার্তা দিলেন তিনি।

আগামীকাল বিজেপির রাজ্য, জেলা নেতারা দিল্লি যাচ্ছেন। একই দিনে জেপি নাড্ডার সঙ্গে আলোচনা করতে দিল্লি যাচ্ছেন শোভন চট্টোপাধ্যায়। দলীয় সূত্রের খবর গত কয়েকদিন ধরেই কেন্দ্রীয় নেতারা ফোনে কথা বলেছেন প্রাক্তন কলকাতার মেয়রের সঙ্গে। রবফ কিছুট গলাতে সক্ষম হয় অরবিন্দ মেনান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here