দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার অঙ্গীকার শুভেন্দু অধিকারীর

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ১২ জুন: রাজ্যে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার অঙ্গীকার করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার পশ্চিম মেদিনীপুরের ডেবরাতে ঘাটাল সাংগঠনিক জেলার কর্মীদের নিয়ে একটি বৈঠক করেন তিনি। ডেবরা জাতীয় সড়ক সংলগ্ন বুড়ামালা এলাকায় ঘাটাল সাংগঠনিক জেলা কার্যালয়ে  জেলা সভাপতি, ২ জন জেলা সম্পাদক, ৭ জন মোর্চা সভাপতি, ২১ জন জেলা কমিটির সদস্য ও ২৯ জন মন্ডল সভাপতিদের নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে না চলা উনার(মমতা) দীর্ঘদিনের রোগ। কলেজে নির্বাচন হয়নি, তিন বছর পৌরসভার বির্বাচন হয়নি। পঞ্চায়েত নির্বাচনে প্রহসন করেছেন, লুঠ করেছেন।” শুক্রবার বিজেপি ছেড়ে ফের ঘরে ফেরা মুকুল রায় প্রসঙ্গে শুভেন্দু  বলেন,” সেটা তার ব্যাপার, কোথায় তিনি যাবেন না যাবেন!”
এই দলত্যাগ প্রসঙ্গে তিনি আরো বলেন, “দলত্যাগ বিরোধী আইন পশ্চিমবঙ্গে কার্যকর হয়নি, আমি বিরোধী দলনেতার দায়িত্ব নিয়ে বলছি আমি পদ্ধতি জানি। আমি দলত্যাগ বিরোধী আইন পশ্চিমবঙ্গে কার্যকর করে দেখাব। সে ক্ষেত্রে দু তিনমাস সময় লাগতে পারে। দলত্যাগ বিরোধী আইন মেনে দলত্যাগ করতে হবে। আমি সবছেড়ে একজন সাধারণ ভোটার হিসেবে বিজেপির প্রাথমিক সদস্যপদ নিয়েছি। একজন যদি সব পদ ত্যাগ করে দল বদল করেন সে আইন সংবিধানে আছে। আইনের ঊর্ধ্বে যে মমতা ব্যানার্জি বা বিধানসভা নয়, তা প্রমাণ করার দায়িত্ব শুভেন্দুর। আমি দলত্যাগের ব্যাপারে ভারতের আইনমন্ত্রীর সাথে কথা বলেছি।” অর্থাৎ সব মিলিয়ে ঘর ভাঙার মুখে ঘর গোছাতে প্রস্তুত দায়িত্ব প্রাপ্ত বিরোধী দলনেতা শুভেন্দু  অধিকারী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here