লাদাখে শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য শুভেন্দু অধিকারীর

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ২০ জুন: লাদাখ সীমান্তে শহিদ এই রাজ্যের দুই বীর সৈনিকের পরিবারের হাতে ১০ লক্ষ করে টাকা করে দেওয়া হবে বলে জানালেন শুভেন্দু অধিকারী। সতীশ সামন্ত মেমোরিয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের তরফ থেকে এই টাকা দেওয়া হবে। অনুষ্ঠান মঞ্চ থেকে তিনি চীনা দ্রব্য বর্জনের ডাক দেন।

আজ তমলুকের সুবর্ণজয়ন্তী হলে লাদাখ সীমান্তে শহিদ ভারতীয় জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাতে আজ একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরিবহন ও জল সম্পদ উন্নয়ন মন্ত্রী শুভেন্দু অধিকারী এই অনুষ্ঠানে এসে শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। প্রথমেই কুড়িজন শহিদদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য দিয়ে তিনি শ্রদ্ধা জানান। এরপর শহিদ বেদীতে মাল্যদান করে ও মোমবাতি জ্বালিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এরপর মঞ্চে প্রদীপ প্রজ্জ্বলন এবং জাতীয় সঙ্গীতের মাধ্যমে শ্রদ্ধার্ঘ্য অনুষ্ঠান শুরু হয়। সুবর্ণজয়ন্তী হলের ভেতরে তখন সমস্ত দর্শক মন্ডলী হাতে মোমবাতি নিয়ে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান বীর সৈনিকদের প্রতি।

এরপরে মন্ত্রী শুভেন্দু অধিকারী তার সংক্ষিপ্ত ভাষণে বলেন, মাতৃভূমি রক্ষার্থে আমাদের দেশের ২০জন বীর সেনা লাদাখে আত্মবলিদান দিয়েছেন। আজ শ্বেত পুষ্পার্ঘ,নজাতীয় সঙ্গীতের মাধ্যমে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানো হয়েছে। জখম হওয়া সেনা জওয়ানদের পাশে আমাদের মতো সারা দেশ রয়েছে। আমাদের রাজ্যে শহিদ হওয়া দুই জওয়ানের বাড়ি বীরভূম ও আলিপুরদুয়ার জেলায়। সতীশ সামন্ত মেমোরিয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের তরফে দুই প্রতিনিধি দল রবিবার তাঁদের বাড়িতে যাবেন। খুব শীঘ্রই দুই পরিবারের হাতে ১০ লক্ষ করে টাকা তুলে দেওয়া হবে। এই মঞ্চ থেকেই তিনি চিনা দ্রব্য বর্জনের ডাক দেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here