আদালতের রায় মেনে পুজো উদ্বোধন করছেন না শুভেন্দু, ফ্লেক্স, শুভেচ্ছা বার্তায় ছয়লাপ এলাকা

জে মাহাতো, মেদিনীপুর, ২৩ অক্টোবর: পূর্ব মেদিনীপুরের পাশাপাশি পশ্চিম মেদিনীপুরেও বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করার কথা ছিল শুভেন্দু অধিকারীর কিন্তু  করোনা পরিস্থিতির কারনে মন্ডপে গিয়ে উদ্বোধন করার ক্ষেত্রে আইনি জটিলতা দেখা দেওয়ায় দুর্গাপুজোর উদ্বোধন করলেন না মন্ত্রী শুভেন্দু অধিকারী। অথচ দিন কয়েক আগে শুভেন্দু ঘোষণা করেছিলেন, বুধবার পঞ্চমীর দিন পশ্চিম মেদিনীপুরের কয়েকটি পুজো মণ্ডপে প্রদীপ জ্বালিয়ে পুজোর উদ্বোধন করবেন তিনি। সেই হিসেবে উদ্বোধন পর্বের প্রস্তুতি সেরে রেখেছিলেন উদ্যোক্তারা। শেষমেষ আদালতের রায়কে মান্যতা দিয়ে সেই কর্মসূচি তিনি বাতিল করেছেন।

শুভেন্দুবাবুর কয়েকজন অনুগামী জানিয়েছেন, ‘দাদা কখনও সরকারি বিধি বা আদালতের নির্দেশ অমান্য করেন না। তাই পুজো উদ্বোধন করতে আসতে পারেননি । আদালতের রায়ে মন্ডপের সামনে নো-এন্ট্রি বোর্ড লাগানো, মন্ডপে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ, মন্ডপের ভেতরে উদ্যোক্তাদের সংখ্যা নির্দিষ্ট করে দেওয়া সহ একগুচ্ছ নির্দেশে ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূল। সে ক্ষেত্রে পরিবেশমন্ত্রী শুভেন্দু্ অধিকারী স্পষ্টভাবে জানিয়েছেন আদালতের রায় তিনি মেনে চলবেন। জীবনের চেয়ে উৎসব বড় নয়। উৎসব আবার আসবে কিন্তু জীবন একবার গেলে তা আর ফিরে আসবে নাl পুজো বাড়িতে থেকেও করা যায় এবং দেখা যায় l 
এদিকে দাদা আসতে পারছেন না জেনেই রাতারাতি শহরগুলিতে দাদার অনুগামীরা তাঁর ছবি ও শুভেচ্ছা বার্তা ছাপানো ফ্লেক্সে ভরিয়ে তুলেছে। খড়গপুর শহরের গোলবাজার, ঝুলি সহ শহরের বিভিন্ন জায়গায় ফ্লেক্স লাগানো হয়েছে। মেদিনীপুরের কর্নেল গোলা, এমন কি সবংয়েও ফ্লেক্সে ফ্লেক্সে ছয়লাপ করে তুলেছেন দাদার অনুগামীরা। রাস্তার মোড়ে মোড়ে শুভেন্দু অধিকারীর ছবি সহ ফ্লেক্স, মাস্ক, স্যানিটাইজার ব্যবহার এবং আদালতের স্বাস্থ্য বিধি মানার আবেদন জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here