“পাকিস্তানি ও বাংলাদেশি মুসলিমদের দেশ থেকে তাড়িয়ে দেওয়া উচিত”, নিজেদের মুখপত্রে স্পষ্ট করল শিবসেনা

4

আমাদের ভারত,২৫ জানুয়ারি: মহারাষ্ট্রের বিজেপির সঙ্গে সম্পর্ক একেবারে চুকে গেছে শিবসেনার। সিএএ নিয়ে কেন্দ্রের সমালোচনায় মুখর হয়েছে শিবসেনা। কিন্তু এতকিছুর পরেও বাংলাদেশী ও পাকিস্তানি মুসলিমদের প্রতি নিজেদের কড়া মনোভাবের কথা স্পষ্ট করল তারা। নিজেদের মুখপাত্র সামনায় উদ্ধব ঠাকরের দল দাবি করল, বাংলাদেশ ও পাকিস্তান থেকে অবৈধ ভাবে যারা ভারতে এসেছেন তাদের তাড়িয়ে দেওয়া উচিত।

আগামী ৯ ফেব্রুয়ারি মুম্বাইতে অবৈধ অনুপ্রবেশকারীদের বিতারণ করার দাবিতে বিশাল মিছিলের ডাক দিয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। মিছিল থেকে পাকিস্তানি ও বাংলাদেশী অনুপ্রবেশকারীদের ভারতবর্ষ থেকে বিতারণ করার বিষয়ে জনসমর্থন আদায় করতে চাইছেন তারা। সাংবাদিক বৈঠক করে এই মিছিলের ঘোষণা করেছেন মারাঠা নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে। আর এতেই ক্ষেপেছে শিবসেনা। হিন্দুত্বের এজেন্ডাকে তুলে ধরতে দলের পতাকার রং বদলেছেন তারা। তা নিয়েই শনিবার শিবসেনার মুখপাত্র সামনায় তোপ দেগেছে শিবসেনা। সেখানে স্পষ্ট লেখা হয়েছে “অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশকারী বাংলাদেশি পাকিস্থানিদের এদেশ থেকে তাড়ানো উচিত তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এই দাবি তুলতে দলের পতাকার রং বদলে ফেলতে হবে!” পত্রিকায় দাবি করা হয়েছে শিবসেনা তা কখনোই করেনি। শিবসেনা আজীবন হিন্দুত্বের জন্য লড়াই করেছে।

একই সঙ্গে শিবসেনা দাবি করেছে সিএএ-তে প্রচুর ফাঁক রয়েছে। সামনায় উল্লেখ করা হয়েছে রাজ ঠাকরে সিএএ-র বিরুদ্ধে ছিলেন। কিন্তু ভোট ব্যাংকের কথা ভেবে নিজের রং বদলেছেন। এদিকে বিজেপিকেও নিজের নিশানায় রেখে শিবসেনা বলেছে সিএএ নিয়ে খেলা করছে বিজেপি। তাদের দাবি, সিএএ শুধু মুসলিম নয় ৩০-৪০ শতাংশ হিন্দুদের ক্ষতি করবে। তাদের দাবি কিছু লোক এই আইনকে ব্যক্তিগত ফায়দার জন্য ব্যবহার করছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here