জুলাইয়ের শেষে করোনা মুক্ত হতে পারে ভারত, বলছে সিঙ্গাপুরের গবেষকরা

আমাদের ভারত, ২৭ এপ্রিল:ভারত কবে করনা মুক্ত হবে তারই একটি পরিসংখ্যান তুলে ধরেছেন সিঙ্গাপুরের গবেষকরা। আর তাতেই আশার আলো দেখছে সবাই। এশিয়ার দেশগুলোর মধ্যে করোনা সংক্রমণে ভারত এখন দ্বিতীয় স্থানে। করোনা আক্রান্তের সংখ্যা ভারতে প্রায় ২৮ হাজার ছুঁইছুঁই। এই পরিস্থিতিতে ভারতের করোনা মুক্ত হতে আর খুব বেশি সময় লাগবে না বলে জানিয়েছেন সিঙ্গাপুরের গবেষকরা। তাদের ধারণা ২২ মের মধ্যেই ভারতের কারনা সংক্রমণ ৯৭ শতাংশ কমে যাবে। পয়লা ১ জুনের মধ্যে তা ৯৯% কমবে। ২৬শে জুলাই মধ্যে সেটা একেবারে নির্মূল হয়ে যাবে বলে জানিয়েছেন সিঙ্গাপুরের গবেষকরা।

তাদের দাবি ভারতে করোনা সংক্রমণ থেকে অনেকটাই কমতে শুরু করেছে। গত সপ্তাহে আইসিএমআর দেওয়া তথ্যের সঙ্গে সিঙ্গাপুরের গবেষকদের এই-তথ্য মিলে গেছে।

বর্তমান পরিস্থিতিতে ভারতের করোনা সংক্রমন যে অবস্থায় আছে তাতে খুব একটা বড় আশঙ্কা নেই। কারণ নেই, ইতিমধ্যেই গোয়া, অরুণাচল প্রদেশ, ত্রিপুরা এবং মনিপুর করোনা মুক্ত রাজ্য ঘোষণা হয়েছে। অন্যান্য রাজ্য সংক্রমণ তুলনামূলকভাবে অনেকটাই কমেছে। ডবল রেটিংয়ের সময় বেড়েছে।

করোনা মোকাবিলায় চীন যে পথে এগিয়েছে তাতে দেখা গেছিল ২৭ ফেব্রুয়ারির মধ্যে ৯৭% করণা সংক্রমণ কমে গিয়েছিল। ৭ মার্চের মধ্যে ৯৯% করোনা সংক্রমণ কমেছে। সেখানে এপ্রিলের শেষে ১০০% করোনা মুক্ত হতে চলেছে চীন। সেই জন্যেই উহানে জনজীবন স্বাভাবিক করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here