রাজ্যপালকে আগাম চিঠি লিখেও উপত্যকায় যেতে পারলেন না সীতারাম ইয়েচুরি

রাজ্যপালকে আগাম চিঠি লিখেও উপত্যকায় যেতে পারলেন না সীতারাম ইয়েচুরি

আমাদের ভারত,৯ আগস্ট: কাশ্মীরের রাজ্যপাল কে চিঠি লিখেও উপত্যাকায় প্রবেশের অনুমতি পেলেন না সিপিআইএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। কংগ্রেসের গোলাম নবি আজাদের পর শুক্রবার শ্রীনগরে পা রাখেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এবং সিপিআই নেতা ডি রাজা। কিন্তু তাদের বিমান বন্দরে আটকে দেওয়া হয়।

সীতারাম ইয়েচুরি জানান, শ্রীনগরে প্রবেশ নিষিদ্ধ করার ক্ষেত্রে তাদের আইনি নির্দেশ দেখানো হয়েছে। নির্দেশে লেখা রয়েছে নিরাপত্তার কারণে দেহরক্ষী নিয়েও শ্রীনগরে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। জম্মু-কাশ্মীরের দলের সদস্যদের সঙ্গে দেখা করতে চান এমনটাই জানিয়ে বৃহস্পতিবার কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক কে চিঠি লিখেছিলেন । কিন্তু তাতে কার্যত কোনো লাভই হলো না তা স্পষ্ট করে বুঝতে পারেন বিমানবন্দরে পৌঁছে।

বৃহস্পতিবারও শ্রীনগর বিমানবন্দর থেকে ফিরে আসতে হয়েছে কংগ্রেস নেতা গোলাম নবি আজাদকে। আজাদের অভিযোগ বাসিন্দাদের তাদের বাড়িতে ফিরতে দিচ্ছে না প্রশাসন।

জম্মু-কাশ্মীরের সিপিএমের সক্রিয় শাখা রয়েছে এবং বিধানসভায় তাদের এক বিধায়কের রয়েছে। বিধায়ক হলেন মোহাম্মদ ইউসুফ তারিগামি। সীতারাম বলেন, তারিগামি অসুস্থ ,দলের সাধারণ সম্পাদক হিসেবে সেটা তিনি জানতে পেরেছেন আর সেই জন্যেই দেখা করাটা তার জন্য খুব প্রয়োজনীয়।

প্রসঙ্গত সীতারাম ইয়েচুরি নেতৃত্বেই সিপিএম সারা দেশজুড়ে আন্দোলন শুরু করেছে জম্মু ও কাশ্মীরের ৩৭০ এবং ৩৫-এ ধারা রদের প্রতিবাদে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + eleven =