রাজ্যে আরও ১৬ জন করোনায় আক্রান্ত, মৃত ৭

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২ এপ্রিল: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৫৩ জনে। বুধবার নবান্ন সূত্রে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়েছে আরও ১৬ জন। তবে যে ১৮ জন প্রথম দফায় ভর্তি হয়েছিলেন, তাঁদের মধ্যে ৯ জনের দ্বিতীয় রিপোর্টও নেগেটিভ এসেছে। এদের ছেড়ে দেওয়ার পাশাপাশি আরও ৩ জনকেও ছেড়ে দেওয়া হয়েছিল। মৃত্যু হয়েছে ৭ জনের। তাই রাজ্যে এখন ৩৪ করোনা আক্রান্তের চিকিৎসা চলছে।

বৃহস্পতিবার রাজ্য সরকারের পক্ষ থেকে একথাই জানালেন চিকিৎসক ধীমান গঙ্গোপাধ্যায়। করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে রূপরেখা ঠিক করার জন্য চিকিৎসকদের নিয়ে যে এক্সপার্ট কমিটি গঠন করেছে রাজ্য সরকার। সেই কমিটিরই সদস্য ধীমান গঙ্গোপাধ্যায়। তিনি এদিন নবান্নে ভিডিও কনফারেন্সে তিনি বিস্তারিত তথ্য তুলে ধরে এই কথা জানান।

জানা গিয়েছে, যে ৯ জনের দ্বিতীয় রিপোর্টও নেগেটিভ এসেছে, তাদের আগামী কালই তাঁদের ছেড়ে দেওয়া হবে। তবে তাঁরা ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন।

দিন কয়েক আগেই বাংলার তিন জন করোনা-আক্রান্ত সেরে ওঠার পরে ছাড়া পেয়েছেন। এই তিন জন হলেন, কলকাতার বাইপাসের বাসিন্দা যিনি প্রথম করোনা আক্রান্ত বিদেশ-ফেরত তরুণ, বালিগঞ্জের দ্বিতীয় করোনাভাইরাস আক্রান্ত বিদেশ-ফেরত তরুণের বাবা এবং হাবরার স্কটল্যান্ড-ফেরত তরুণী। আক্রান্ত হওয়ার পরে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ছিলেন। এবার আরও ৯ জনকে বাড়ি পাঠাতে পারলে তা নিঃসন্দেহে চিকিৎসকদের কাছে অনেকটাই স্বস্তির কারণ হবে।

এদিন আরও জানানো হয়, মোট আক্রান্তের সঙ্গে মৃত্যুর হিসেব তুলনা দেখা যাচ্ছে, এ রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যুর হার এখনও পর্যন্ত প্রায় ১৪ শতাংশ। এছাড়াও বিদেশ ফেরত বা পরিবারের মধ্যেই সংক্রমণের ঘটনা বেশি পাওয়া গিয়েছে। তাই আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই। পরিস্থিতির ওপর সতর্ক নজর রাখছে রাজ্য প্রশাসন ও স্বাস্থ্য দফতর।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here