জট কাটল উদয়নারায়ণপুরের আইটিআই কলেজের

জট কাটল উদয়নারায়ণপুরের আইটিআই কলেজের

আমাদের ভারত, হাওড়া, ১২ সেপ্টেম্বর: বুধবার রাতে কলেজ পরিচালনা করার দায়িত্ব প্রাপ্ত সংস্থার আধিকারিকদের সঙ্গে দফায় দফায় আলোচনার পর জট কাটল উদয়নারায়ণপুরের আইটিআই কলেজের। ফলে বৃহস্পতিবার সকাল থেকেই কলেজে যথারীতি ক্লাস শুরু হল। আন্দোলনকারী ছাত্র ছাত্রীদের দাবি, কলেজ কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নেওয়ায় তারা ক্লাস বয়কটের সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

প্রসঙ্গত, কলেজে রুটিন মেনে ক্লাস করা, প্রয়োজনীয় শিক্ষক নিয়োগ, পানীয় জলের ব্যবস্থা করা সহ একাধিক দাবিতে বুধবার সকাল থেকে কলেজের ছাত্র ছাত্রীরা বিক্ষোভে সামিল হয়। ছাত্র ছাত্রীরা ক্লাস বয়কটের পাশাপাশি কলেজের গেটে তালা ঝুলিয়ে দেয়। পরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় তারা। এদিকে কলেজে বিক্ষোভের আঁচ টের পেয়ে রাতেই কলেজে পৌঁছায় কলেজ পরিচালনার দায়িত্ব প্রাপ্ত সংস্থার আধিকারিকরা।পরে রাত ৯ টা থেকে ১২ টা পর্যন্ত কলেজের ছাত্র ছাত্রীদের সঙ্গে দফায় দফায় আলোচনার পর সমাধান সূত্র মেলে। কলেজের ছাত্র ছাত্রীদের দাবি, কলেজ কর্তৃপক্ষ আগামী ১৬ই সেপ্টেম্বর থেকে ১৮ই সেপ্টেম্বরের মধ্যে কলেজে নতুন শিক্ষক নিয়োগ, ওয়ার্কশপে পানীয় জলের ব্যবস্থা এবং বিশ্বকর্মা পূজার দায়িত্ব নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। পাশাপাশি আমাদের বাকি দাবিগুলি দ্রুত সমাধানের আশ্বাস দেওয়ায় আমরা ক্লাস বয়কটের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেছি।

আইটিআই কলেজের অচলাবস্থা নিরসন প্রসঙ্গে উদয়নারায়ণপুরের বিডিও জয়জিৎ লাহিড়ী জানান, আগামী সোমবার কলেজে নতুন ৩/৪ জন শিক্ষক যোগ দেবেন এবং ছাত্র ছাত্রীদের বাকি দাবি দ্রুত মেটানোর আশ্বাস পাওয়ায় ছাত্র ছাত্রীরা ক্লাস বয়কটের সিদ্ধান্ত থেকে সরে এসেছে। যদিও এবার থেকে প্রশাসনের তরফে কলেজের প্রতি নজর রাখা হবে বলে জানান বিডিও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.